adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পুলিশ বলছে – অনুমতি না নিয়ে বিএনপি কর্মসূচি পালন করায় ছত্রভঙ্গ করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : বিএনপি নেতাকর্মীরা অনুমতি না নিয়েই দলীয় কার্যালয়ের সামনে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করার কারণেই তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) সিবলী নোমান।

বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করা হলেও লাঠিচার্জ বা টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটেনি বলেও জানান তিনি। তবে এ ঘটনায় কতজন আটক বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে, তা পরে জানা যাবে বলে তিনি জানান

সকাল ১০টার দিকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। তারা কার্যালয়ের সামনে সড়কে বসে কালো পতাকা প্রদর্শন করতে থাকে। এসময় তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগানও দেয়। এক পর্যায়ে পুলিশ জলকামান দিয়ে ছত্রভঙ্গ করে দেয় নেতাকর্মীদের। এসময় বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়। জলকামান ছুঁড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে এডিসি সিবলী নোমান বলেন, ‘ডিএমপি এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ রয়েছে। কিন্তু নয়াপল্টনে বিএনপি কোনও অনুমতি না নিয়েই রাস্তা বন্ধ করে সমাবেশ করে। তারা গাড়ি চলাচল বন্ধ করে দেয়। তাদের রাস্তা থেকে সরিয়ে দিতে চাইলে তারা পুলিশের গায়ে জুতা ছুঁড়ে মেরেছে। আমরা তখন তাদের পানি ছিটিয়ে ছত্রভঙ্গ করেছি।’ কোনও লাঠিচার্জ বা টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটেনি, কেবল পানি ছিটিয়ে তাদের সরিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এ ঘটনায় বিএনপির কত জন নেতাকর্মীকে আটক বা গ্রেফতার করা হয়েছে, জানতে চাইলে এডিসি সিবলী নোমান বলেন, ‘এখনই নির্দিষ্ট কোনও সংখ্যা বলা যাবে না। এখানে পুলিশ ও গোয়েন্দা শাখাসহ (ডিবি) অনেক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করছে। কতজনকে আটক বা গ্রেফতার করা হয়েছে, তা পরে জানা যাবে।’

এদিকে, পল্টন থানার ডিউটি অফিসার রেজভী আক্তার জানিয়েছেন, এ পর্যন্ত ৩০ জন নারীসহ বিএনপির ৫৭ নেতাকর্মীদের আটক করা হয়েছে। যদিও বিএনপি দাবি করছে, তাদের শতাধিক নেতাকর্মী আটক হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া