adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদা জিয়া রায়ের বিরুদ্ধে আপিল করেছেন

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ২০ ফেব্রুয়ারি মঙ্গলাবার দুপুরে খালেদা জিয়ার আইনজীবীরা উচ্চ আদালতে এ আপিল করেন।

এতিমখানা দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালতে রায় ঘোষণা করা হয়। রায়ে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি প্রধান খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া তারেক রহমানসহ মামলার অন্য পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে কারাগারে নেয়া হয়।

রায়ের দিন খালেদার আইনজীবীরা ১১ ফেব্রুয়ারি আপিলের কথা জানালেও রায়ের অনুলিপি না পাওয়ায় আপিল করতে পারেননি। এরপর থেকে প্রতিদিনই রায়ের কপি পাওয়ার আশার কথা জানালেও পাননি আইনজীবীরা।

খালেদা যেন জামিন আবেদন করতে না পারেন, সে জন্যই রায়ের কপি দিতে ইচ্ছাকৃত বিলম্ব করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অবশেষ গতকাল সোমবার বিকালে রায়ের অনুলিপি পান খালেদার আইনজীবীরা।

রায়ের বিরুদ্ধে আপিল এবং খালেদা জিয়ার জামিন আবেদনের বিষযে মঙ্গলবার সকাল ১০টায় সুপ্রিম কোর্টের বার ভবনের কনফারেন্স রুমে বৈঠকে বসেন আইনজীবীরা। বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলে এই বৈঠক। এরপর বেলা সাড়ে ১২টায় আবারও বৈঠকে বসেন তারা। এর আগে গতকাল সোমবার রাতেও বৈঠক করেছেন খালেদার আইনজীবীরা।

বৈঠকে আছেন সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ, সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনসহ খালেদা জিয়ার আইনজীবীরা।

বৈঠক শেষে উচ্চ আদালতে আপিল করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া