adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-২০তে বাংলাদেশর বিশাল স্কোর

Bangladesh's Soumya Sarkar acknowledges the crowd after scoring fifty runs during the first Twenty20 international cricket match against Sri Lanka in Dhaka, Bangladesh, Thursday, Feb. 15, 2018. (AP Photo/A.M. Ahad) ক্রীড়া প্রতিবেদক : সৌম্য সরকার ও মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরি। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ইনিংস। সবমিলিয়ে টি-টোয়েন্টিতে রেকর্ড সংগ্রহ করলো বাংলাদেশ। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করেছে টাইগাররা। টি-টোয়েন্টিতে বাংলাদেশের এটি দলীয় সর্বোচ্চ সংগ্রহ। এর আগে এই ফরম্যাটে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ছিল ১৯০।  

বাংলাদেশের পক্ষে আজ হাফ সেঞ্চুরি করেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। ৩২ বল খেলে ৫১ রান করে আউট হন সৌম্য সরকার। টি-টোয়েন্টিতে এটি তার প্রথম হাফ সেঞ্চুরি। অন্যদিকে, ৪৪ বল খেলে ৬৬ রান করে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম। টি-টোয়েন্টিতে এটি তার দ্বিতীয় হাফ সেঞ্চুরি। ব্যক্তিগত অর্ধশত না করতে পারলেও দারুণ ইনিংস খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩১ বল খেলে ৪৩ রান করে আউট হন তিনি। শ্রীলঙ্কার পক্ষে দানুশকা গুনাথিলাকা ১টি, জীভন মেন্ডিস ২টি ও থিসারা পেরেরা ১টি করে উইকেট নেন।

সৌম্য সরকারের পর ব্যক্তিগত অর্ধশত পূরণ করলেন মুশফিকুর রহিম। ৩৭ বল খেলে হাফ সেঞ্চুরি করে তিনি এখনও অপরাজিত আছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ওভারে উইকেট হারিয়ে রান।

টাইগাররা ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে। দলীয় ৪৯ রানে দানুশকা গুনাথিলাকার বলে বোল্ড হন জাকির হাসান। অভিষেক ম্যাচ খেলতে নেমে নয় বল খেলে দশ রান করেন তিনি। এরপর সৌম্য সরকার ও মুশফিকুর রহিম ৫১ রানের পার্টনারশিপ গড়েন।

দশ ওভারেই দলীয় ১০০ রান পূর্ণ করে বাংলাদেশ। ইনিংসের ১১তম ওভারে আউট হন সৌম্য সরকার ও আফিফ হোসেন। জীভন মেন্ডিসের করা ওই ওভারের প্রথম বলে এলবিডব্লিউ হন সৌম্য সরকার। ৩২ বল খেলে ৫১ রান করেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে সৌম্য সরকারের এটি প্রথম অর্ধশত।

ওভারের তৃতীয় বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন আফিফ হোসেন। অভিষেক ম্যাচ খেলতে নেমে দুই বল খেলে শূন্য রান করে ফিরে যান তিনি। এরপর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ ৭৩ রানের পার্টনারশিপ গড়েন।

ইনিংসের ১৯তম ওভারে ইসুরু উদানার বলে আকিলা ধনঞ্জয়ার হাতে ক্যাচ হন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩১ বল খেলে ৪৩ রান করেন তিনি। ইনিংসের শেষ ওভারে থিসারা পেরেরার বলে বোল্ড হন সাব্বির রহমান।

বাংলাদেশ একাদশে আজ বেশ কয়েকটি পরিবর্তন এসেছে। অভিষেক হয়েছে চার তরুণের। আন্তর্জাতিক ক্রিকেটে আজ প্রথম ম্যাচ খেলতে নেমেছেন আফিফ হোসেন, আরিফুল হক, জাকির হাসান ও নাজমুল ইসলাম অপু।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ইনিংস: ১৯৩/৫ (২০ ওভার)

(জাকির হাসান ১০, সৌম্য সরকার ৫১, মুশফিকুর রহিম ৬৬*, আফিফ হোসেন ০, মাহমুদউল্লাহ রিয়াদ ৪৩, সাব্বির রহমান ১, আরিফুল হক ১*; শিহান মাদুশানকা ০/৩৯, দানুশকা গুনাথিলাকা ১/১৬, ইসুরু উদানা ১/৪৫, থিসারা পেরেরা ১/৩৬, আকিলা ধনঞ্জয়া ০/৩২, জীভন মেন্ডিস ২/২১)।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া