adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ভঙ্গুর বাংলাদেশ বৃহস্পতিবার লঙ্কানদের বিরুদ্ধে জয় চায়

B Dক্রীড়া প্রতিবেদক : দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয়ের সম্ভাবনা আছে কিনা, সেটা স্পষ্ট করতে পারেননি টাইগার অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ। শুধু বললেন, চেষ্টা তো থাকবে। ওদিকে বিসিবিও ভ্যালেন্টাইনস ডেতে ক্রিকেট প্রেমীদের সুখকর সংবাদ দিতে পারলো না। বিসিবি জানালো সাকিব, মুশফিক ও তামিমবিহীন ভঙুর বাংলাদেশ দল টি-২০ সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মোকাবিলা করবে। সাকিব আঙুলে ইনজুরির কারণে টেস্ট সিরিজ খেলেননি, টি-২০ও খেলবেন না, এটা পুরানো কথা। বুধবার নতুন তথ্য দিলো বিসিবি। তারা জানায় অনুশীলন সেশনে ইনজুরের কবলে পড়েছে দুই হিটার তামিম ইকবাল খান আর মুশফিকুর রহিম। এদের ইনজুরি গুরুতর না হলেও প্রথম ম্যাচ খেলতে পারছেন না। এ অবস্থায় দলে নেওয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহম্মদ মিঠুনকে।

টি-২০ সিরিজ নিয়ে প্রত্যাশার ব্যাপ্তি খুব একটা বড় না হলেও লঙ্কানদের বিরুদ্ধে ঝাড়িঝুড়িতে পিছিয়ে নেই টাইগার দলনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ।

সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে তিনি বললেন, টি-২০ সিরিজ দিয়ে বিশ্বকে নতুন বার্তা দিতে চাই। কি সেই বার্তা, সেটা স্পষ্ট না করলেও বুঝা যায় ভঙ্গুর দল নিয়েই সিরিজ জয়ের চেষ্টা করবেন রিয়াদ। যদি এই সিরিজ হেরে যায়, তাহলে শ্রীলঙ্কার কাছে ঘরের মাঠে সিরিজ হারের হ্যাটট্রিক হবে বাংলাদেশের। সেটাও হবে বিশ্বকে নেতিবাচক বার্তা দেওয়ার সামিল।

লঙ্কানদের বিরুদ্ধে টি-২০ ম্যাচ পরিসংখ্যান খুব একটা সুখকর নয়। এর আগে বাংলাদেশ সাতবার লড়াই করেছে লঙ্কানদের বিরুদ্ধে। এর মধ্যে পাঁচবার হেরেছে, জিতেছে দুটি ম্যাচ। সর্বশেষ জয়টি ছিলো গত বছর এপ্রিলে শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে স্বাগতিকদের বিরুদ্ধে ৪৫ রানের।

বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামে সবুজ গালিচায় বিকাল ৫টায় সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মোকাবিলা করবে বাংলাদেশ। দ্বিতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট স্টেডিয়ামে একই সময়ে। টাইগার দলনায়ক রিয়াদ বললেন, টি-২০ ভিন্ন একটি ফরম্যাট। এই ফরম্যাটে আমাদের নামের পাশে যে প্রশ্নবোধক চিহ্নটি আছে তা দূর করতে চাই।

গত তিন বছর ঘরের মাঠে ভালো খেলে আমরা প্রত্যাশাটা বাড়িয়ে দিয়েছি। দুর্ভাগ্যবশত এই সিরিজে আমরা সেভাবে খেলতে পারিনি। আমাদের সামনে আরেকটি সুযোগ আছে। আমরা অবশ্যই এই সুযোগটি কাজে লাগাতে চাই।

লঙ্কান দলের অধিনায়ক উপল থারাঙ্গা বললেন, স্বাগতিক দলে সাকিব না থাকাটা আমাদের জন্য প্লাস পয়েন্ট। এই সফরে শেষ সিরিজটিও (টি-২০) জয় করে দেশে ফিরে যাবো। কথাটা আমি আত্মবিশ্বাস থেকেই বলছি। 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া