adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সামর্থ্যের অভাবে পিছিয়ে থাকলো টাইগাররা

Bangladesh's Mustafizur Rahman, center, celebrate with his teammates Imrul Kayes, right, and Mehidy Hasan Miraz the dismissal of Sri Lanka's Dhananjaya de Silva during the third day of their first test cricket match in Chittagong, Bangladesh, Friday, Feb. 2, 2018. (AP Photo/A.M. Ahad) ক্রীড়া প্রতিবেদক : টানা দুই দিন কাটলো হতাশার মধ্যে। ব্যাটে  বলে খুব ভালো কাটছে না টাইগারদের দিন। দুই দিনের ব্যাটিং বোলিং দেখে মনে হলো স্বাগতিকদের সামর্থ্যরে অভাব।

আজ মিরপুর টেস্টের দ্বিতীয় দিনও হতাশায় কাটাতে হলো  বাংলাদেশকে। এদিন ৩১২ রানের লিড নিয়েছে শ্রীলঙ্কা। তাদের হাতে এখনও রয়েছে দুইটি উইকেট। প্রথম ইনিংস শেষে ১১২ রানে এগিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে আট উইকেট হারিয়ে দিন শেষে ২০০ রান সংগ্রহ করে লঙ্কানরা। শনিবার সকাল সাড়ে নয়টায় শুরু হবে ম্যাচের তৃতীয় দিনের খেলা।

এই ম্যাচে বাংলাদেশের জন্য হার এড়ানো কঠিন হবে বলে মনে হয়। প্রথম দুই দিন উইকেট যেভাবে আচরণ করেছে তাতে ৩০০’র বেশি  রান করা যেকোনও দলের পক্ষে কঠিন হবে। চট্টগ্রাম টেস্ট ড্র হয়েছিল। এই ম্যাচে বাংলাদেশ যদি হেরে যায় তাহলে ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিবে শ্রীলঙ্কা।

আজ শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানে প্রথম উইকেট হারায়। আব্দুর রাজ্জাকের বলে এলবিডব্লিউ হন ওপেনার কুসল মেন্ডিস। তিনি করেন সাত রান। রাজ্জাকের পর আঘাত হানেন তাইজুল ইসলাম। দলীয় ৫৩ রানে বোল্ড হয়ে ফিরে যান ওয়ানডাউনে ব্যাট করতে নামা ধনঞ্জয়া ডি সিলভা। তিনি করেন ২৮ রান। দলীয় ৮০ রানে মুস্তাফিজুর রহমানের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান দানুশকা গুনাথিলাকা। ২৭ বল খেলে তিনি করেন ১৭ রান। দলীয় ৯২ রানে মেহেদী হাসান মিরাজের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ হন ওপেনার দিমুথ করুণারতেœ। তার ব্যাট থেকে আসে ৩২ রান।

দলীয় ১৪৩ রানে মেহেদী হাসান মিরাজের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান অধিনায়ক দিনেশ চান্দিমাল। তিনি করেন ৩০ রান। সফরকারীরা দলীয় ১৭০ রানে ষষ্ঠ উইকেট হারায়। তাইজুল ইসলামের বলে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ হন নিরোশান ডিকওয়েলা। তিনি করেন ১০ রান। ইনিংসের ৫৬তম ওভারে পরপর দুই বলে দিলরুয়ান পেরেরা ও আকিলা ধনঞ্জয়ার উইকেট নেন মুস্তাফিজ।

গত বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২২২ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। বৃহস্পতিবার দিনের শেষ সেশনে বাংলাদেশ ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে ৫৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। গতকাল সকালে আবার ব্যাট করতে নামে স্বাগতিকরা প্রথম সেশনেই ১১০ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। ফলে প্রথম ইনিংস শেষে ১১২ রানের লিডে থাকে শ্রীলঙ্কা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া