adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলনে রিজভী – কারাগারে খালেদা জিয়া কেমন আছেন, উদ্বিগ্ন বিএনপি

RIZVIনিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে কেমন আছেন, তা নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) নেতাকর্মীরা উদ্বিগ্ন বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে সাধারণ কয়েদীর মত রাখা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছে, এ নিয়ে আমরা উদ্বিগ্ন।

বৃহস্পতিবার দুর্নীতি মামলায় খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর শুক্রবার রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী দলের উদ্বিগ্নর বিষয়টি জানান।

এ সময় তিনি বলেন, আপনাদের মাধ্যমে শুধু জানতে চাই, আমাদের চেয়ারপারসন কেমন আছেন, প্রিয় নেত্রী কেমন আছেন। আমরা সংবাদপত্রের মাধ্যমে জানতে পেরেছি তাকে সাধারণ কয়েদীর মতো রাখা হয়েছে। কারাগারের ভেতরে কী ঘটছে, কী অবস্থা- আমরা কিছুই জানতে পারছি না।

সরকারের উদ্দেশে রিজভী বলেন, সাধারণ কয়েদীর মত রাখা হচ্ছে– এ কথা কেন সংবাদপত্রে আসছে? তিনবারের প্রধানমন্ত্রী, এদেশের বৃহত্তম রাজনৈতিক দলের নেতা তিনি। আপনাদের রুচির এতটা নিম্নগামীতা কেন?

এর মধ্যে দিয়ে সরকার দেশকে ‘নরকের দিকে’ ঠেলে দিচ্ছে মন্তব্য করে এই বিএনপি নেতা বলেন, আপনারা কী মনে করেন, এই হুঙ্কার, এই ধমক প্রতিদিন মানুষ শুনতে থাকবে আর হজম করতে থাকবে?

রিজভী বরাবরের মতই অভিযোগ করেন, এ মামলায় খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর কথা সরকারের মন্ত্রী-এমপি ও সরকারদলীয় নেতারা গত দুই বছর ধরেই বলে আসছেন।

অর্থাৎ, গতকালের যে রায়, এটা তো আগেই লিখে রাখা। আমরা যে বলেছিলাম, এটা তাদের প্রতিহিংসার প্রতিফলন, তা অক্ষরে অক্ষরে সত্য প্রমাণ হয়েছে। … গতকাল বৃহস্পতিবার রায় ঘোষণার পরেও দেখা গেছে সরকারের মন্ত্রীদের বক্তব্যের সঙ্গে বিচারক আখতারুজ্জামানের রায়ের হুবহু মিল রয়েছে।

রিজভীর দাবি, দেশবাসী এই রায় ‘প্রত্যাখান’ করেছে এবং ‘নিন্দার ঝড়’ বইছে।

বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা দিয়ে প্রধানমন্ত্রী রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করেছেন।

অন্যদের মধ্যে বিএনপির সহ দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, সহ শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ মামুন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, জাসাস সহসভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা উপস্থিত ছিলেন এ সংবাদ সম্মেলনে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া