adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের মাটিতে বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ

Bangladesh's cricketers celebrate their victory over Afghanistan at the end of the third one-day international cricket match in Dhaka, Bangladesh, Saturday, Oct. 1, 2016. (AP Photo/A.M. Ahad) স্পাের্টস ডেস্ক : ২০১৬ সালে বাংলাদেশে সিরিজ খেলতে এসেছিল আফগানিস্তান। ওই সফরে টাইগারদের বিপক্ষে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল তারা। এবার আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একটি অ্যাওয়ে সিরিজ খেলার কথা। এই সিরিজটি অনুষ্ঠিত হতে পারে আগামী জুনে।

নিরাপত্তা শঙ্কা থাকায় আফগানিস্তানে কোনও আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয় না। তারা সংযুক্ত আরব আমিরাত, ভারত বা অন্য কোথাও সিরিজ আয়োজন করে থাকে। বাংলাদেশের বিপক্ষে সিরিজটি ভারতে আয়োজন করার কথা ভাবছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ভারতের উত্তরাখণ্ডের দেহরাদুনে এই সিরিজটি অনুষ্ঠিত হতে পারে।

এই সিরিজে তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। এই দ্বিতীয়বারের মতো আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। ২০১৬ সালের সেপ্টেম্বর-অক্টোবরে মিরপুরে অনুষ্ঠিত তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নিয়েছিল বাংলাদেশ।

নতুন দল হিসাবে দারুণ ক্রিকেট খেলছে আফগানিস্তান। সম্প্রতি শ্রীলঙ্কাকে সরিয়ে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে অষ্টম অবস্থানে উঠে এসেছে তারা। শ্রীলঙ্কা নেমে গিয়েছে নবম অবস্থানে। আর বাংলাদেশ রয়েছে দশম অবস্থানে। চলতি বছর ভারতের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়ার কথা রয়েছে আফগানিস্তানের।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া