adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে হিন্দু নারীদের মুসলিম স্বামীর তালিকা প্রকাশ করে হত্যার হুমকি

MUSLIMআন্তর্জাতিক ডেস্ক : ভরতে হিন্দু নারীদের বিয়ে করেছেন এমন মুসলিম পুরুষদে একটি তালিকা প্রকাশ করে ওই সকল স্বামীকে হত্যার আহ্বান জাননো হয়েছে।

'হিন্দুত্ব বার্তা' নামে একটি ফেসবুক পেজে এই তালিকা প্রকাশ করা হয়। এতে ১০২ জনের নাম ছিলো। ফেসবুকে তাদের রিলেশনশিপ স্ট্যাটাস দেখে এই তালিকাটি তৈরি করা হয়েছে বলে মনে করা হচ্ছে।
তালিকায় যে মুসলিম পুরুষদের নাম ছিল তাদের ফেসবুক প্রোফাইলের লিংকও সেখানে দেয়া ছিলো। বিতর্কিত এই তালিকাটি এখন ফেসবুক থেকে মুছে ফেলা হয়েছে। ভারতের বেশি কিছু সংবাদ ভিত্তিক ওয়েবসাইট তাদের পেজে এ তালিকা প্রকাশ করেছে। তবে নামগুলো অস্পষ্ট করে দেয়া হয়েছে।

নামের তালিকা প্রকাশ করে 'তাদের খুঁজে বের করে হত্যার' আহ্বান জানানো হয়। তবে কোন হিন্দুত্ববাদী সংগঠন এই পাতার সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেনি।

তালিকাটি প্রকাশের পর এনিয়ে ভারতে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়। যাদের নাম এই তালিকায় আছে তাদের নিরাপত্তা নিয়েও উদ্বেগ তৈরি হয়।
টুইটারে প্রথম একজন এই তালিকাটির প্রতি দৃষ্টি আকর্ষণ করলে বিষয়টি নজরে আসে। টুইটার বার্তাটিতে বলা হয়, 'হিন্দু সন্ত্রাসীরা আন্তঃধর্মীয় বিয়ের একটি দীর্ঘ তালিকা প্রকাশ করে এই মহিলাদের স্বামীদের হত্যার জন্য হিন্দুদের প্রতি আহ্বান জানাচ্ছে'
নামের তালিকা প্রকাশ করা ওই পেজের সব কটি পোস্টেই তথাকথিত 'লাভ জিহাদে'র বিরুদ্ধে সহিংসতায় উস্কানি দেয়া হয়।
রক্ষণশীল ভারতীয়রা বরাবরই হিন্দু-মুসলিম বিয়ে মেনে নিতে আপত্তি করেছে। কিন্তু গত কযয়েক বছরে এধরণের বিয়ের পেছনে একটি 'ষড়যন্ত্রমূলক উদ্দেশ্য' খোঁজা হচ্ছে, যেটি আগে কখনো শোনা যায়নি।

সম্প্রতি এক মুসলিম পুরুষকে কুপিয়ে হত্যা করা হয় অন্য ধর্মের মেয়েকে বিয়ে করার জন্য। এছাড়া এক হিন্দু মেয়ে তার মুসলমান ছেলে বন্ধুর সঙ্গে সম্পর্ক নিয়ে হোয়াটসঅ্যাপে হয়রানির শিকার হওয়ার পর আত্মহত্যা করেন।
সূত্র: বিবিসি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া