adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হবিগঞ্জের সাতছড়িতে ট্যাংকবিধ্বংসী ১০ রকেট লঞ্চার উদ্ধার

TANKডেস্ক রিপাের্ট : হবিগঞ্জের চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানে এক দিন এক রাত কঠোর গোপানীয়তার মধ্যে চলা র‌্যাবের অভিযান শেষ হয়েছে। অভিযানে ১০টি ট্যাংকবিধ্বংসী রকেট লঞ্চার উদ্ধার করা হয়েছে।

শনিবার দুপুর সোয়া দুইটায় র‌্যাবের মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ ব্রিফিং করে অভিযানের বিস্তারিত জানান। প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের মহাপরিচালকের অংশ নেয়ার কথা থাকলেও আবহাওয়া খারাপ থাকায় তিনি আসেননি।

মুফতি মাহমুদ জানান, শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত অভিযানে ১০টি হাই এক্সক্লুসিভ ৪০ এমএম ট্যাংকবিধ্বংসী রকেট লঞ্চার উদ্ধার করা হয়েছে। এই লঞ্চারগুলো ১৫ কিলোমিটার দূরবর্তী স্থান পর্যন্ত কাজ করে। এছাড়া আর কোনো কিছু পাওয়া যায়নি।

সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, অভিযান সমাপ্তি ঘোষণা করা হয়েছে। তবে ওই এলাকাটিতে গোয়েন্দা নজরদারি থাকবে। দুষ্কৃতিকারীরা যাতে এই এলাকাকে ব্যবহার করে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে র‌্যাব সতর্ক রয়েছে।

প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন র‌্যাব-৯ সিলেট ক্যাম্পের কমান্ডিং অফিসার লেফট্যানেন্ট কর্নেল আলী আয়দার আজাদ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ও বিমান চন্দ্র কর্মকার।

এছাড়া হবিগঞ্জের জেলা প্রশাসক মনীষ চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার আসম সামছুর রহমান ভূইয়া, সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম রাজু আহমেদসহ র‌্যাব এবং পুলিশের শতাধিক সদস্যও উপস্থিত ছিলেন।

TANK-1উল্লেখ্য, ২০১৪ সালে সাতছড়িতে কয়েকবার অভিযান চালিয়ে বিপুল অস্ত্র ও গোলাবারুদ পায় র‌্যাব। ওই সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফায় ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান, একটি বেটাগান, ছয়টি এসএলআর, একটি অটো রাইফেল, পাঁচটি মেশিন গানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল গোলাবারুদ উদ্ধার করে র‌্যাব।

১৬ অক্টোবর থেকে চতুর্থ দফার প্রথম পর্যায়ে উদ্যানের গহীনের অরণ্যে মাটি খুঁড়ে তিনটি মেশিন গান, চারটি ব্যারেল, আটটি ম্যাগজিন, ২৫০ গুলির ধারণক্ষমতা সম্পন্ন আটটি বেল্ট ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও উদ্ধার করা হয়।

সর্বশেষ ওই বছরের ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজি’র ৮ হাজার ৩৬০ রাউন্ড, ত্রি নট ত্রি রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট নয় হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়। এছাড়া এসএমজি’র ২০টি, এলএমজি’র পাঁচটি, এসএলআর-এর ছয়টি, ত্রি নট ত্রি’র চারটি, এমএমজি দুটি, পিস্তলের ২৯টি ও জি থ্রি’র ১২টিসহ মোট ৮০টি ম্যাগজিন, পাঁচটি ওয়াকিটকি ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও সেট উদ্ধার করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া