adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার আমিরাতের মাঠে ম্যাচ ফিক্সিং করলেন সালমান বাট

SALMAN BUTT স্পোর্টস ডেস্ক : কেউ রান নিতে গিয়ে উইকেটকিপারকে সুযোগ দিচ্ছেন তার উইকেট ভেঙে দেওয়ার। কেউ আবার অকারণে ক্রিজ ছেড়ে বেরিয়ে মারতে গিয়ে স্টাম্পড হচ্ছেন। উইকেটরক্ষক বল ফস্কালেও ক্রিজে ফেরার কোনও চেষ্টাই নেই। বদলে হাসি মুখে ক্রিজ ছাড়ছে ব্যাটসম্যান।

জানা গেছে, সংযুক্ত আরব আমিররাতে অনুষ্ঠিত এই ক্রিকেট টুর্নামেন্টের নাম আজমন অল স্টারস টি-টোয়েন্টি লিগ। যা সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে হওয়া একটি টুর্নামেন্ট। আমিররাত ক্রিকেট বোর্ড বা আজমন ক্রিকেট কাউন্সিল এই টুর্নামেন্টকে কোনও স্বীকৃতি দেয়নি।

এই টুর্নামেন্টেই খেলেছেন সাবেক পাকিস্তানি অধিনায়ক সালমান বাট, মোহম্মদ আসিফ, হাসান রাজাসহ একাধিক পাকিস্তানি ক্রিকেটার। প্রথম দু’জন অতীতে স্পট ফিক্সিং কা-ে দোষী সাব্যস্ত হওয়ায় পাঁচ বছর নির্বাসিত ছিলেন।

সালমান বাট সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কোনও ম্যাচ ছিল না বলে দুবাই গিয়েছিলাম। সেখানে নামার তিন ঘণ্টার মধ্যেই খেলার প্রস্তাব পাই। প্রথমে না করেছিলাম। কিন্তু আয়োজকরা বলেন, ব্যক্তিগত উদ্যোগে হওয়া টুর্নামেন্টে কোনও অনুমতি লাগবে না। কিন্তু খেলতে গিয়ে আমারও মনে হয়েছে সবকিছু ঠিকঠাক হচ্ছে না।

বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে আইসিসির দুর্নীতি দমন শাখাও। আইসিসির দুর্নীতি দমন শাখার প্রধান অ্যালেক্স মার্শাল বলেছেন, আজমন অল স্টারস লিগ নিয়ে তদন্ত শুরু হয়েছে। ক্রিকেটকে স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত রাখাই আমাদের কাজ। তার জন্যই সংশ্লিষ্ট টুর্নামেন্টে অংশ নেওয়া খেলোয়াড় ও কর্মকর্তাদের সঙ্গে কথাবার্তা বলা হচ্ছে। -ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া