adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশে ফোন বানাচ্ছে উই, মিলবে কম দামে

WEডেস্ক রিপাের্ট : দেশে মোবাইল ফোন কারখানা স্থাপন করেছে আমরা কোম্পানিজ লিমিটেড। এই কারখানায় ‘উই’ব্র্যান্ডের মেড ইন বাংলাদেশ ট্যাগযুক্ত ফোন তৈরি হবে। আগামী ফেব্রুয়ারি মাসে এই কারখানা উদ্বোধন করা হবে। ফলে এই কোম্পানির ফোনের দাম অনেকটাই কমে আসবে।

এতদিন আমরা টেকনোলজিস ‘উই’ ব্র্যান্ড সম্বলিত ফোন চীন থেকে তৈরি করে এনে বাংলাদেশে বাজারজাত করতো। এখন প্রতিষ্ঠানটি দেশেই উৎপাদন ও সংযোজন কারখানা চালু করছে।

উই স্মার্ট সলিউশনের ডেপুটি জেনারেল ম্যানেজার এবং হেড অব ব্র্যান্ড এবং কমিউনিকেশন অফিসার মুনতাসির আহমেদ বলেন, আমরা শুধু স্মার্টফোন বিক্রিই করি না। একজন ক্রেতাকে টোটাল সলিউশন প্রদান করি। এজন্য আমরা মিরপুরে উই ফোন তৈরির জন্য কারখানা স্থাপন করেছি। আগামী মাসেই এই কারখানা চালু হবে। তখন আমাদের ক্রেতা এখনকার চেয়ে আরও কম দামে উইফোন কিনতে পারবেন।

মুনতাসির আহমেদ আরও বলেন, ‘আমরা যখন একজন ক্রেতার কাছে একটি বিক্রি করি তখন তাকে বিনামূল্যে দেশে জুড়ে ‘আমরা’ এবং ‘উই’র ফ্রি ইন্টারনেট ব্যবহারের সুযোগ দেই। একমাত্র উই তাদের হ্যান্ডসেট ক্রেতাদের লোকাল ক্লাউড স্পেস ব্যবহারের সুযোগ দিয়েছে। আমরা চাই আমাদের হ্যান্ডসেটের মাধ্যমে দেশের সর্বস্তরের মানুষকে ইন্টারনেটের আওতায় আনতে।’

মুনতাসির আহমেদ জানান, বর্তমানে উই ফোনের বিভিন্ন মডেল বিক্রি হচ্ছে ২৯৯০ টাকা শুরু করে ১৪৯৯০ টাকার মধ্যে। উই দেশে কারখানা চালু করে সেখানে উৎপাদন শুরু করলে এই ফোন আরও কম দামে পাওয়া যাবে।

আমরা কোম্পানিজ লিমিটেডের উই স্মার্টফোন তৈরির এই কারখানায় ফিচার ও স্মার্টফোনের সমন্বয়ে ফোরজি ফোন উৎপাদনের পরিকল্পনা নিয়েছে। এই ফোন ভয়েস ওভার লং টার্ম ইভ্যালুয়েশন(ভিওএলটিই) নেটওয়ার্ক সমর্থন করবে। ফোনটির দাম হবে হাতের নাগালে। এই ফোনকে উই বলছে স্মার্ট ফিচার ফোন।

মুনতাসির আহমেদ জানান আরো জানান, উই দেশে হ্যান্ডসেট উৎপাদন শুরু করলে এই ব্র্যান্ডের ফোন দাম শতকরা ২০ থেকে ২৫ ভাগ কমে আসবে।

উই ছাড়াও দেশের হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি রাজধানীর অদূরে আশুলিয়ায় ফোনসেট উৎপাদনের জন্য কারখানা স্থাপন করছে। এবছরের মাঝামাঝি সময়ে এই কারখানায় পুরোপুরি ফিচার ফোন উৎপাদন শুর হবে। এদিকে দেশের আরেকটি জনপ্রিয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন ১০ ডিসেম্বর থেকে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগ যু্ক্ত হ্যান্ডসেট বিক্রি শুরু করেছে। ওয়ালটনের এই ফোন তৈরি হচ্ছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া