adv
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নতুন বছরে আসছে নকিয়ার নতুন ফোন

NOKIAডেস্ক রিপাের্ট : নতুন বছরের শুরুতেই আসছে নকিয়ার নতুন ফোন। এটি নকিয়া সেভেন। সম্প্রতি নকিয়া সেভেন নিয়ে প্রযুক্তির বাজারে গুঞ্জন শুরু হয়েছে। গুঞ্জন বলছে নকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল ২০১৮ সালের শুরুতে নকিয়া সেভেন বাজারে ছাড়ছে। সম্ভবত বিশ্বজুড়েই মিলবে ফোনটি। নকিয়ার নতুন এ স্মার্টফোনের মডেল নম্বর টিএ-১০৪১।  

যদিও ঠিক কবে ফোনটি বাজারে আসবে তার কোনও তথ্য নেই। তবে জানা গেছে এইচএমডি গ্লোবাল ১৯ জানুয়ারি একটা বড়সড় ইভেন্টের আয়োজন করেছে। কিন্তু প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সেখানে ঠিক কী প্রকাশ করা হবে, সে সম্পর্কে এখনও কোনও তথ্য নেই। তবে মনে করা হচ্ছে সেখানে আবার নকিয়া নাইনের প্রকাশ হতে পারে। তবে ওই মঞ্চ থেকেই যদি নকিয়া সেভেনের কথা ঘোষণা করা হয়, তাহলে তো ভালই হয়।

এর আগে এইচএমডি গ্লোবালের চিফ মার্কেটিং অফিসার পেক্কা রেন্টালা জানিয়েছিলেন, নকিয়া সেভেন শুধুমাত্র চীনের গ্রাহকদের জন্যই ডিজাইন করা হয়েছে। ফলে ভারতের বাজারে সেই ফোন আনার কোনও সম্ভাবনা আপাতত নেই। কিন্তু গ্লোবাল ভেরিয়েন্টের এই ফোনে কিছু চেঞ্জ তো থাকতেই পারে। চীনে আপাতত দুটি ভেরিয়েন্টে মিলছে এই ফোন।

নকিয়া সেভেনে থাকছে ৫.২০ ইঞ্চির ডিসপ্লে এবং ১.৮ গিগাহার্জের অক্টাকোর প্রসেসর। ফোনটি ৪ জিবি র‌্যাম এবং ৬ জিবি র‌্যাম ভার্সনে থাকছে। ফোনটি ৬৪ জিবি বিল্টইন মেমোরিতে পাওয়া যাবে। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

নকিয়ার নতুন এই ফোনটিতে ছবির জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা।

ফোরজি কানেকটিভিটি সমৃদ্ধ নকিয়া সেভেনে ব্যাকআপের জন্য ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া