adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পরিচালক সমিতি অনন্য মামুনের বিচার করবে

MAMUNবিনােদন ডেস্ক : মালয়েশিয়ায় ‘বাংলাদেশ নাইটস’ শিরোনামে একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে মানব পাচারের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন। বিষয়টি নিয়ে নিন্দা জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। আগামী বৃহস্পতিবার তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

তিনি বলেন, ‘আমরা বিষয়টি গণমাধ্যমের বরাত দিয়ে জেনেছি। আমরা এরই মধ্যে সব  খবর সংগ্রহ করছি। আগামী বৃহস্পতিবার আমাদের সমিতির মিটিং আছে। সেখানে আমরা বিষয়টি তুলব এবং আমাদের কোনো পরিচালক মানব পাচারের সঙ্গে যুক্ত থাকলে কী করা যায়, সে বিষয়ে সিন্ধান্ত নেব।’

এর আগেও বিভিন্ন কারণে দুই বছর পরিচালক সমিতি থেকে বহিষ্কার করা হয় মামুনকে জানিয়ে খোকন এনটিভি অনলাইনকে আরো বলেন, ‘আমাদের এখানে বিভিন্ন অঙ্গীকার করার পর অনন্য মামুনকে ক্ষমা করা হয়। এমনকি তিনশ টাকার স্ট্যাম্পে তিনি লিখিত দিয়েছিলেন যে সমিতির দুর্নাম হয় এমন কোনো কাজে তিনি যুক্ত থাকবেন না। কিন্তু এই মানব পাচারের খবর পড়ে অবাক হয়েছি। এসব বিষয়ে আমরা অবশ্যই কঠোর ব্যবস্থা নেব।’

গত রোববার দিবাগত রাত ১২টায় পুলিশের হাতে আটক হন অনন্য মামুন ও শ্যাম নামের তাঁর এক সহযোগী।

জানা গেছে, গত ২৩ ডিসেম্বর কুয়ালালামপুরের পেট্রোনাস টুইন টাওয়ারসংলগ্ন ওয়াসমা এমসিআই হলে বিনোদনী সংস্থা ‘সিনেমাটিকে’র আয়োজনে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ‘বাংলাদেশ নাইটস’। সেখানে যোগ দিতে চিত্রপরিচালক অনন্য মামুনের সার্বিক তত্ত্বাবধানে ২২ ডিসেম্বর রাতে মালয়েশিয়ায় যান বাংলাদেশের একঝাঁক তারকা। অনুষ্ঠানে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী আসিফ আকবর, আঁখি আলমগীর, এইচ এম রানা, ইউছুফ ও ব্যান্ডদল চিরকুট। গানের সঙ্গে নাচ পরিবেশন করেন চিত্রনায়ক ইমন ও নিরব এবং চিত্রনায়িকা শখ, আইরিন, ভাবনা, আমান ও মিষ্টি। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন চিত্রপরিচালক দেবাশীষ বিশ্বাস ও প্রবাসী সাংস্কৃতিক কর্মী আরুনিমা।

অভিযোগ উঠেছে, এই শিল্পীদলের সঙ্গেই আরো ৫৭ জনকে পাচার করেন অনন্য মামুন। যাঁদের সবাইকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়া পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া ৫৭ জন জানিয়েছেন, তাঁদের ‘শিল্পী’ হিসেবে ভিসা দিয়ে নিয়ে যাওয়া হয়েছিল মালয়েশিয়ায়। কিন্তু সেখানে তাঁদের ভিসা ও পাসপোর্টের তথ্যে গরমিল পাওয়া যায়। কুয়ালালামপুর বিমানবন্দরে ইমিগ্রেশনের সময়ই ১৫ জনকে আটক করে স্থানীয় গোয়েন্দা পুলিশ। তাঁদের কাছ থেকে তথ্য নিয়ে রোববার রাতে কুয়ালালামপুরের পুত্রী হোটেল থেকে আরো ১৫ জনসহ বেশ কিছু জায়গায় অভিযান চালিয়ে মোট ৫৭ জনকে আটক করা হয়। তাঁদের সঙ্গে আটক হন পরিচালক অনন্য মামুন ও মালয়েশিয়াপ্রবাসী শ্যাম নামের এক বাংলাদেশি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া