adv
২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

আইপিএলে কোহলি-গেইলদের বেঙালুরুর কোচ হচ্ছেন কারস্টেন

KARISTANস্পাের্টস ডেস্ক : গ্যারি কারস্টেন ঠিক এই সময়ে আছেন অস্ট্রেলিয়ায়। হোবার্ট হারিকেন্সকে প্রথমবারের মতো কোচিং করাচ্ছেন বিগ ব্যাশে। সাফল্য-ব্যর্থতার হিসাব পরে। কিন্তু এই দণি আফ্রিকান হাই প্রোফাইল কোচ বুঝি খুব সহসা কোন আন্তর্জাতিক দলের কোচ হচ্ছেন না। কারণ, বৈশ্বিক টি-টুয়েন্টি লিগের কোচিংয়েই তার নজর দেখা যাচ্ছে। আগামী আইপিএলে ভারতের সাবেক কোচকে দেখা যেতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুর কোচ হিসেবে।

আনুষ্ঠানিক ঘোষণা এখনো আসেনি। তবে ফ্র্যাঞ্চাইজিটা যে কার্স্টেনকে নিতে যাচ্ছে সেই খবর ছড়িয়ে পড়েছে। আরসিবি বিরাট কোহলির দল। যে দলের প্রধান কোচের দায়িত্ব গেলবার পালন করেছেন নিউজিল্যান্ডের স্পিন কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টোরি। কার্স্টেনের পদ কি হবে তা এখনো ঠিক হয়নি। তবে ম্যানেজমেন্টের অংশই থাকবেন ভেট্টোরি। কোহলিদের এই দলে খেলোয়াড়ের তারার মেলা। এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইলরাও ওখানে।

ভারতের কোচ হিসেবে খুব সফল ছিলেন কার্স্টেন। তার দল জিতেছিল ২০১১ বিশ্বকাপ। তারপর মেয়াদ ফুরোলে আর থাকেননি। পরে ভারতে ফিরেছিলেন ২০১৪-তে। আইপিএল দল দিল্লি ডেয়ারডেভিলসের সাথে ৩ বছরের চুক্তি হয়। কিন্তু ২০১৫ মৌসুম শেষে ডেভিলসরা আর তাকে রাখেনি। কারণ, দলের ব্যর্থতা। যথাক্রমে অষ্টম ও নবম জায়গা নিয়ে কার্স্টেনের কোচিংয়ে আইপিএল শেষ করেছিল দিল্লি। পরিসংখ্যানে কার্স্টেনের আইপিএল ক্যারিয়ার খুবই বাজে। তার অধীনে ডেয়ারডেভিলস ২৮ ম্যাচের মোটে সাতটিতে জিতেছিল। দুই মৌসুম মিলিয়ে হার ছিল ২০ ম্যাচে।

সিভিতে এটাকে একজন কোচের কালো অধ্যায়ই বলা যায়। কিন্তু দণি আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান ব্যাটিংয়ের জন্য ছিলেন কিংবদন্তি। কোচিংয়েও বিশ্বকাপ জিতে সেই জায়গা আগে পেয়েছেন। এই মৌসুমে কোচ হিসেবে তার অভিষেক হয়েছে অস্ট্রেলিয়ার টি-টুয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ বিগ ব্যাশে। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোচ হয়ে হোবার্ট ছেড়েছেন ড্যামিয়েন মার্টিন। তার জায়গা নিয়েছেন কার্স্টেন। দুই তাসমানিয়ান গ্রেট রিকি পন্টিং ও ডেভিড বুন মিলে কার্স্টেনকে ডেকে নিয়েছেন। ২০১৬-১৭ মৌসুমে হোবার্ট হারিকেন্স নিচের থেকে দ্বিতীয় অবস্থানে ছিল। -ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া