adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওবায়দুল কাদের বললেন -দেশ কারাগার হলে বিএনপি নেতারা বাইরে কেন

O K Aনিজস্ব প্রতিবেদক : বর্তমান সরকার দেশকে কারাগারে পরিণত করেছে-বিএনপির এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের বলেছেন, এমনটি হলে বিএনপি নেতাদের মুক্ত থাকার কথা না।

সোমবার দুপুরে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর ও নবীনগর এলাকায় ১৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত দুটি ফুট ওভারব্রিজ উদ্বোধন শেষে সাংবাদিকদের একথা বলেন মন্ত্রী।

এ সময় গণমাধ্যম কর্মীরা সরকারের বিরুদ্ধে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রবিবারের একটি বক্তব্যের বিষয়ে জানতে চান। সেদিন বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বিএনপির গণমিছিলের আগে ফখরুল বলেছিলেন, সরকার গোটা দেশকে কারাগারে পরিণত করেছে।

ফখরুলের এমন অভিযোগের জবাবে কাদের বলেন, ‘দেশ যদি কারাগার হতো তাহলে বিএনপির সিনিয়র নেতারা বাইরে কেন?’।

বিএনপির জ্যেষ্ঠ নেতাদের উদ্দেশ্যে কাদের বলেন, ‘এখন দলের ছোট খাট নেতা যারা হাজতে আছেন তাদের জামিন না করিয়ে শুধু আপনারা নিজেদের কথাই চিন্তা করেন।’

সরকার গণতন্ত্র হরণ করেছে-বিএনপির এমন অভিযোগেরও জবাব দেন কাদের। বলেন, ‘দেশে যদি গণতন্ত্র নাই থাকে তাহলে বিশ্বের গণতান্ত্রিক দেশগুলোর আইপিও এবং কমনওয়েলথ এর সম্মেলন কীভাবে ঢাকায় অনুষ্ঠিত হলো?’।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচন নিয়েও কথা বলেন কাদের। জানান কাকে প্রার্থী করা যায়, সে বিষয়ে একটি তালিকা করা হচ্ছে। বলেছেন, এই তালিকা থেকে প্রার্থী চূড়ান্ত করবেন দলীয় সভাপতি শেখ হাসিনা।

আনিসুল হকের মৃত্যুর পর ১ ডিসেম্বর থেকে শূন্য ঘোষণা করা হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ। আইন অনুযায়ী শূন্য ঘোষণার ৯০ দিনের মধ্যে ভোট হওয়ার কথা। কিন্তু করপোরেশনে নতুন ১৮টি ইউনিয়ন যুক্ত হওয়ায় এই ভোট নিয়ে আইনি জটিলতার আশঙ্কা করা হচ্ছিল।

যদিও নির্বাচন কমিশন জানিয়েছে, ভোটে জটিলতা নেই এবং জানুয়ারির শুরুতে তফসিল ঘোষণা করা হবে এবং ভোট হবে ফেব্রুয়ারির শেষে।

মেয়র আনিসুলের মৃত্যুর পর থেকেই দুই প্রধান দল কাকে প্রার্থী করে এ নিয়ে আলোচনা শুরু হয়। এরই মধ্যে গণমাধ্যমে দুই দলের আগ্রহী বিভিন্ন নেতার নাম এসেছে। তারা দলের শীর্ষ নেতাদের সঙ্গেও যোগাযোগ করেছেন।

ওবায়দুল কাদের নিজে এর আগে জানিয়েছিলেন, যিনি জিততে পারবেন, তাকেই প্রার্থী করবে আওয়ামী লীগ।

সোমবার কাদের বলেন, ‘এইবারই প্রথম দলীয় প্রতীকে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত নির্বাচনের জন্য দলীয় সর্বোচ্চ ফোরামে সিদ্ধান্ত গৃহীত হবে। ইতোমধ্যেই দল ও দলের বাইরের জুরি বোর্ডের মাধ্যমে যোগ্য প্রার্থীদের তালিকা তৈরির কাজ চলছে। জুরি বোর্ডের চেয়ারম্যান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরবর্তীতে যাচাই বাছাই শেষে প্রার্থী চূড়ান্ত করবেন।’

অন্য এক প্রশ্নের জবাবে কাদের বলেন, যথা সময়ে পদ্মা সেতুর কাজ শেষ করতে পরিকল্পনা অনুযায়ী পুরোদমে কাজ চলছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া