adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদো বার্সেলোনার কাছে ‘গার্ড অব অনার’ দাবি করলেন!

RONALDOস্পাের্টস ডেস্ক : বোমা ফাটিয়েই যাচ্ছেন ক্রিস্তিয়ানো রোনালদো। আকাশে উড়ার মতোই সময় কাটছে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকার। কদিন আগেও গোল করতে না পারায় সমালোচনা শুনতে হয়েছে যাকে, সেই রোনালদোই গত ১১ দিনে গড়ে ফেললেন একগাদা রেকর্ড। অতি উচ্ছ্বাসে চমকানো মন্তব্য তিনি করতেই পারেন। তাই বলে এমন বিস্ফোরণ মন্তব্য! গত ৭ ডিসেম্বর পঞ্চম বারের মতো ব্যালন ডি’অর জয়ের পরই ফাটিয়েছেন এক বোমা। নিজেকে দাবি করেছেন ‘ইতিহাসের সেরা’। এবার করে বসলেন অন্যরকম এক মন্তব্য। রিয়াল তারকা ‘গার্ড অব অনার’ চাইলেন চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে!

না, নিজের জন্য নয়। রোনালদো প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে এই ‘গার্ড অব অনার’ চাইলেন তার ক্লাব রিয়াল মাদ্রিদের জন্য। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের রীতি অনুযায়ী, কোনো ক্লাব আগের মৌসুমে লিগ শিরোপা জিতলে, পরের মৌসুমে নিজেদের প্রথম দেখাতেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ‘গার্ড অব অনার’ কথা।

ক্লাব বিশ্বকাপ জয়ী দলকেও ‘গার্ড অব অনার’ দেওয়াটাই রীতি। সেই হিসেবে আগামী ২৩ ডিসেম্বরের এল ক্লাসিকোতে রোনালদোর রিয়ালকে ‘ডাবল গার্ড অব অনার’ দেওয়ার কথা বার্সেলোনার। কিন্তু এটা শুধু রীতিই। বাধ্যবাধকতা নেই।  ফলে অতীতে চিরপ্রতিদ্বন্দ্বীদের এই সম্মান দিলেও বার্সেলোনা গত বছর জাপানে ক্লাব বিশ্বকাপ জয়ের পর রিয়ালকে ‘গার্ড অব অনার’ দেয়নি! মেসি-সুয়ারেজ-পিকেরা রোনালদো-রামোসদের ‘গার্ড অব অনার’ দেয়নি এই মৌসুমের শুরুতে সুপার কোপা ডি এস্পানাতেও।

এবারও বার্সেলোনার রিয়ালকে ‘গার্ড অব অনার’ না দেওয়ার পথে হাঁটার সম্ভাবনাই বেশি! তবে রোনালদো বার্সেলোনার কাছে সম্মানটা চেয়েই বসলেন! আগামী ২৩ ডিসেম্বর লিগে মৌসুমের প্রথম এল ক্লাসিকো। মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। রিয়ালের ঘরের মাঠ এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুর সেই ম্যাচের আগেই বার্সেলোনার কাছে ‘গার্ড অব অনার’ প্রার্থনা করলেন রোনালদো!

রোনালদো বিস্ফোরক এই মন্তব্যটা করেছেন, শনিবার ক্লাব বিশ্বকাপ শিরোপা জয়ের পর ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে। বলেছেন, ‘এটা খুবই সুন্দর হবে। আমি চাই বার্সেলোনা আমাদের ‘‘গার্ড অব অনার’’ দিক।’

লা লিগার পয়েন্ট তালিকায় রিয়ালের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে বার্সেলোনা। রোনালদোর প্রত্যাশা, এল ক্লাসিকোতে জিতে ঠিকই শিরোপা দৌড়ে ফিরতে আসতে পারবেন তারা, ‘আশা করি ম্যাচটা আমরা জিতব। এবং রিয়াল মাদ্রিদ লিগ শিরোপা জয়ের সুযোগ থাকবে। আমাদের প্রতিটা মুহূর্তই উপভোগ করতে হবে। কারণ, আমি জানি না, ভবিষ্যতে কি ঘটবে।’

বার্সেলোনা রোনালদোর এই ‘গার্ড অব অনার’ আশা মেটায় কিনা, সেটাই এখন দেখার বিষয়!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া