adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএল ফাইনাল – ঢাকার সামনে রংপুরের রানের পাহাড়

B P Lক্রীড়া প্রতিবেদক : বিপিএল'র শিরোপা জয়ের চূড়ান্ত পর্বে ঢাকার সামনে রানের পাহাড় দিয়েছে রংপুর। গেইল দানবের ঝড়ো ব্যাটিংয়ে প্রথমে ব্যাট করতে নেমে ২০৬ রান সংগ্রহ করে রংপুর। এর মধ্যে গেইল মাত্র ৬৯ বল খেলে সংগ্রহ করেন ১৪৬ রান। এছাড়া ম্যাককালাম করেন ৪৩ বলে ৫১ রান। এখন জয়ের জন্য ঢাকাকে করতে হবে ২০৭ রান।

মঙ্গলবার সন্ধ্যায় মিরপুর স্টেডিয়ামে শুরুতেই সাকিব আল হাসানের কাছে ফিরতি ক্যাচ দিয়ে ফিরলেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লস। এই ধাক্কা সামলাতে গিয়ে কিছুটা খোলসে ঢুকে পড়ে ঢাকা। তবে ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালাম একটু অপেক্ষার পর চালিয়ে খেলতে শুরু করেন। পরে আর কোনও উইকেট হারাতে হয়নি রংপুরকে।

আগের ম্যাচে জ্বলে উঠতে না পারা গেইল ফাইনালের মঞ্চে স্বরুপে ফিরেছেন। ৫৭ বলে ১০০ রান ক্রিস গেইল।

রংপুর রাইডার্স উইনিং কম্বিনেশন ভাঙেনি। ঢাকা ডায়নামাইটস একটি পরিবর্তন এনেছে। বিপিএল ফাইনালের মহাগুরুত্বপূর্ণ লড়াইয়ে টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছে তারা।

ঢাকা ডাইনামাইটসের আগের ম্যাচেও ছিলেন না মোহাম্মদ আমির। পাকিস্তানী এই পেসার খেলছেন না ফাইনালেও। মোহাম্মদ সাদ্দামের বদলে পেস আক্রমণে খালিদ আহমেদকে নিয়েছে ঢাকা।

প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে সবার আগে ফাইনালে নাম লিখিয়েছে ঢাকা ডায়মাইটস। পয়েন্ট তালিকার সেরা দুইয়ে থাকতে না পারায় রংপুর রাইডার্সকে অবশ্য দুটি বাধা পেরিয়ে ফাইনালে আসতে হয়েছে। প্রথম এলিমিনেটরে তারা হারায় খুলনা টাইটান্সকে। আর দ্বিতীয় এলিমিনেটরে বিদায় করে দেয় তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া