adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্কার জয়ী নাফিসের অপেক্ষায় ডিজিটাল ওয়ার্ল্ড

OSKARডেস্ক রিপাের্ট : রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে দেশের সবচেয়ে তথ্যপ্রযুক্তির আসর ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’ । আজ এই প্রদর্শনীর দ্বিতীয় দিন। নানা আয়োজন চলছে প্রযুক্তির উৎসব। আজকের আয়োজনের মধ্যে অন্যতম হলো দুই দুইবার অস্কার জয়ী নাফিস বিন জাফর।  দুপুর আড়াইটায় একটি সেশনে তিনি উপস্থিত থাকবেন।

এদিকে সকালে অনুষ্ঠিত হয় মিনিস্ট্রিয়াল কনফারেন্স। এতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

দ্বিতীয় দিনের মোট ১২টি সেশন রয়েছ। এর মধ্যে উল্লেখযোগ্য সেশনগুলো হলো- হাই স্কুল প্রোগ্রামার কনফারেন্স, মিট নাফিস বিন জাফর, স্টার্টআপ বাংলাদেশ, অপরচুনিটি ফর ইনভেস্টরস অ্যান্ড স্টার্টআপস, সাইবার সিকিউরিটি রিস্কস, সাইবার সিকিউরিটি অ্যান্ড ইথিক্যাল হ্যাকিং, এমপ্লয়মেন্ট অব পারসনস নিউরোডেভেলপমেন্টাল ডিজঅ্যাবিলিটিজ ইন দ্য আইটি ইন্ডাস্ট্রি।

সকালে কিছুটা ভিড় কম থাকলেও বেলা বাড়ার সাথে লোকজনের সমাগম বাড়ছে। কেউ সেলফি তুলছে, আড্ডা দিচ্ছে। আবার কেউ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ঘুরে ঘুরে দেখছেন দেশের তথ্যপ্রযুক্তির অগ্রগতি।

নানা আয়োজনে চার দিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ড চলবে ৯ ডিসেম্বর শনিবার পর্যন্ত।

প্রতিদিন মেলা চলবে সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত। ডিজিটাল ওয়ার্ল্ডে কোনো প্রবেশ ফি নেই। তবে এতে যেতে চাইলে www.digitalworld.org.bd এই ঠিকানায় গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। মেলা প্রাঙ্গণেও রেজিস্ট্রেশন করা যাবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া