adv
২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তানের বিচার বিভাগের সমালোচনা – শেখ হাসিনা ও বিচারপতি এস কে সিনহার প্রসঙ্গ টেনে নওয়াজ শরীফ কন্যা’র টুইট

NAWASআন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সুপ্রিম কোর্টের সমালোচনা করতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার উদাহরণ টেনেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা মরিয়ম নওয়াজ শরীফ।
বেশ কয়েকটি টুইট বার্তায় তিনি বাংলাদেশের বিচার বিভাগে পাকিস্তানের প্রসঙ্গ টানায় নিজের দেশকে ছোট করা হয়েছে বলে অভিযোগ করে বলেন, এভাবেই অন্য দেশ আপনাদের বিচার বিভাগকে দেখছে। একটি খারাপ সিদ্ধান্ত ন্যায় বিচারের সব সুনাম ক্ষুন্ন করে।
মরিয়ম তার একটি টুইট বার্তায় টেলিভিশনে দেখানো শেখ হাসিনার একটি ছবিও যুক্ত করে দেন।
গত জুলাই মাসের শেষ দিকে দুর্নীতির অভিযোগে প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে অযোগ্য ঘোষণা করে পাকিস্তানের সুপ্রিম কোর্ট। এরপরই পদত্যাগ করেন নওয়াজ শরীফ। বর্তমানে দুর্নীতির দায়ে বিচারের মুখোমুখি পুরো নওয়াজ পরিবার।

সম্প্রতি আপিল বিভাগে এক শুনানিতে পাকিস্তানের বিচার বিভাগের উদাহরণ টানেন সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা।
তার এই বক্তব্যের পরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এস কে সিনহার নাম উল্লেখ না করে সমালোচনা করে বলেন, তার পদত্যাগ করা উচিত। পাকিস্তানের সঙ্গে তুলনা করা সবচেয়ে অপমানজনক বিষয়। এটি সহ্য করা হবে না।

ষোড়শ সংশোধনীকে কেন্দ্র করে নানা আলোচনা-সমালোচনার মুখে ছুটিতে যান সাবেক প্রধান বিচারপতি। এক পর্যায়ে তার বিরুদ্ধে দুর্নীতির পুরোনো অভিযোগ সামনে আনা হয়। শেষ পর্যন্ত ছুটিতে থাকা অবস্থাতেই রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পাঠান এস কে সিনহা। -শীর্ষনিউজ
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া