adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

লাইফ সাপোর্টে সংগীতশিল্পী বারী সিদ্দিকী

BARIবিনােদন ডেস্ক : ১৭ নভেম্বর শুক্রবার রাতে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তির পর থেকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে।

হাসপতাালের তথ্য অনুসন্ধান বিভাগের কর্মকর্তা মুকিত হাসান এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চিকিৎসক আব্দুল ওহাব খানের তত্ত্বাবধানে বারী সিদ্দিকীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার দুটি কিডনি অকার্যকর। তিনি বহুমূত্র রোগেও ভুগছেন।

মুকিত হাসান জানান, শুক্রবার রাতে তিনি হৃদরোগে আক্রান্ত হওয়ার পর হাসপাতালে আনা হয় জনপ্রিয় এ সঙ্গীতশিল্পীকে। তাকে দ্রুত নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়।

এদিকে বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী জানান, তার বাবার অবস্থা ক্রমেই অবনতি হচ্ছে। তিনি তার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

বারী সিদ্দিকী ১৯৫৪ সালের ১৫ নভেম্বর নেত্রকোনা জেলায় এক সঙ্গীতজ্ঞ পরিবারে জন্মগ্রহণ করেন।

১৯৯৫ সালে প্রখ্যাত সাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘রঙের বাড়ই’ নামের একটা ম্যাগাজিন অনুষ্ঠানে জনসমক্ষে প্রথম সঙ্গীত পরিবেশন করেন বারী সিদ্দিকী।

এরপর ১৯৯৯ খ্রিস্টাব্দে হুমায়ূন আহমেদের রচনা ও পরিচালনায় নির্মিত শ্রাবণ মেঘের দিন চলচ্চিত্রে ৭টি গানে কণ্ঠ দেন তিনি। এর মধ্যে 'শুয়া চান পাখি' গানটির জন্য তিনি অতিদ্রুত ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।

১৯৯৯ সালে জেনেভায় অনুষ্ঠিত বিশ্ব বাঁশি সম্মেলনে ভারতীয় উপমহাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে তিনি অংশগ্রহণ করেন। ২০১৩ সালে সিদ্দিকী ফেরারী অমিতের রচনা ও পরিচালনায় পাগলা ঘোড়া নাটকে প্রথমবারের মত অভিনয় করেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া