adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সংসদে শামীম ওসমান -আমি অসহায় সংসদ সদস্য

SAMIMনিজস্ব প্রতিবেদক : সংসদে ব্যক্তিগত অধিকার ক্ষুন্ন হওয়ার নোটিশ দিয়েও জবাব পাননি সরকার দলীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। এ নিয়ে সংসদে নিজের অসায়ত্ব প্রকাশ করে তিনি বলেন, যে কোন বিষয়ে আপনি নোটিশ দেওয়ার জন্য বলেন।

এখানে আমি একজন অসহায় সংসদ সদস্য। এই সংসদে আমার ব্যক্তি অধিকার ক্ষুন্ন নিয়ে নোটিশ দিয়েছিলাম। নোটিশ দেওয়ার পর ৮ টা অধিবেশন চলে গেলে শুধু চেয়ে চেয়ে দেখলাম এখন পর্যন্ত জবাব পেলাম না। আমি সংসদ সদস্য (এমপি) এখানে অসহায় তাহলে সাধারণ মানুষের কি হবে?
সংসদেও ১৮তম অধিবেশনে বৃহস্পতিবার পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি সভাপতির চেয়ারে বসা ডেপুটি স্পিকারের উদ্দেশ্যে এই অসহায়ত্ব প্রকাশ করেন।  

এরআগে ডেপুটি স্পিকার জাতীয় পার্টি দলীয় সংসদ সদস্য আবু হোসেন বাবলার পয়েন্ট অব অর্ডারে কথা বলার প্রসঙ্গ টেনে বলেছিলেন, এভাবে না বলে নোটিশ দিলেই বেশি কার্যকর হতো।  

শামীম ওসমান বলেন, এই সংসদের দশম অধিবেশেনে একটা অসত্য তথ্য স্থানীয় সরকার মন্ত্রীর মুখ দিয়ে বলানোর কারণে আমি তখন বলেছিলাম সম্পূর্ণ তথ্যটাই মিথ্যা। সংসদে অসত্য তথ্য দেওয়ার পরিপ্রেক্ষিতে আমি চিঠি দিয়েছি। সেই চিঠির পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় তদন্ত করে। তদন্তে প্রমাণিত হয়েছিল দুর্নীতির পাঠানো হয়েছিল দুদকে, আমি তখনও নোটিশ দিয়েছিলাম।

 
আপনি তো বললেন নোটিশ দিতে। আমি একজন সংসদ সদস্য হয়ে দশম অধিবেশনে আর ১৪তম অধিবেশনে নোটিশ দিলাম তার রেজাল্ট না পাই, তাহলে আমার কী করণীয়। আপনার কাছে জানতে চাই।   এমপি হিসেবে আমি মনে করি আমি এখানে অসহায়। তাহলে সাধারণের মানুষের কী হবে।

এরপর ডেপুটি স্পিকার বলেন, আপনার বিষয়টি আমি স্পিকারের দৃষ্টি আকর্ষণ করব। পাশাপাশি এই সংসদের মাধ্যমে সংসদ সচিবালয়কে বলবো মাননীয় সংসদ সদস্যের নোটিশের জবাব দেওয়ার ব্যবস্থা করা হোক।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া