adv
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী বললেন – রাজশাহী-চট্টগ্রা‌মে আরও ২ চামড়া শিল্পাঞ্চল হবে

HASINA-1ডেস্ক রিপাের্ট : রাজশাহী ও চট্টগ্রা‌মে আরও দুইট চামড়া শিল্পাঞ্চল গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় ‘লেদারটেক বাংলাদেশ-২০১৭’ এর উদ্বোধনী বক্তব্যে এ কথা জানান তিনি।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসি’বি) পঞ্চমবারের মতো আয়োজিত তিন দিনব্যাপী এ ট্রেড শো ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, রাজশাহী ও চট্টগ্রা‌মে নতুন দু’‌টি চামড়া শিল্পাঞ্চল গ‌ড়ে তোলা হবে। বাংলা‌দে‌শে এ শিল্প ছ‌ড়ি‌য়ে দেওয়া প্র‌য়োজন। চামড়াজাত শিল্পে সরকারের ১৫ শতাংশ সহায়তা আরও পাঁচ বছর অব্যাহত রাখার বিষয়টি বি‌বেচনাধীন।

এসময় আগামী অর্থবছরে এ খাত‌কে সব‌চে‌য়ে গুরুত্ব দেওয়া হ‌চ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।  

বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য ও ফুটওয়্যার শিল্পের পাশাপাশি প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, কেমিকেল এবং এক্সেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরা হচ্ছে এ মেলায়।  

অংশগ্রহণকারী প্যাভিলিয়নগুলোর একটি বড় অংশজুড়ে রয়েছে ভারত ও চীনের বিভিন্ন কোম্পানি। আগের আসরগুলোর ধারাবাহিকতায় এবারের প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলংকা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান ও হংকং এর মোট ২৫০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

প্রদর্শনীটি শনিবার পর্যন্ত চলবে। এটা প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া