adv
২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাইজেরিয়ার কাছে আর্জেন্টিনার বড় হার

NAIJARIAস্পোর্টস ডেস্ক : খেলার ৩৬ মিনিট যেতে না যেতেই ২-০ গোলের লিড। নাইজেরিয়ার বিপে মেসিহীন আর্জেন্টিনা বড় জয় পাবে বলেই মনে করেছিলেন অধিকাংশ সমর্থকরা। কিন্তু নিয়তি চিত্রনাট্য লিখে রেখেছিল অন্যভাবে। জমা রেখেছিল বিস্ময় ও ঘোরলাগা চমক। রাশিয়ায় তেমনই এক বিস্ময় জাগানিয়া রাতে প্রত্যাবর্তনের অসাধারণ গল্প রচনা করে আর্জেন্টিনাকে ৪-২ গোলের বড় ব্যবধানে পরাজিত করেছে নাইজেরিয়া।
ক্রাসনোদর স্টেডিয়ামে নাইজেরিয়ার ইতিহাসগড়া জয়ের নায়ক অ্যালেক্স আইয়ুবি। দলের হয়ে জোড়া গোল করেন এই আর্সেনাল তারকা। এছাড়া নাইজেরিয়ানদের হয়ে একটি করে গোল করেন কেলেচি ইয়েনাচো ও ব্রায়ান ইদোয়ু। আর্জেন্টিনার হয়ে এভার বানেগা ও সার্জিও আগুয়েরো একটি করে গোল করেন।
রাশিয়ার মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা আর্জেন্টিনা ২৭তম মিনিটে এগিয়ে যায়। ডি-বক্সের কিছুটা বাইরে থেকে ফ্রি-কিকে দারুণ গোল করে আকাশী-নীলদের এগিয়ে নেন বানেগা।
নয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ফেলে আর্জেন্টিনা। ক্রিস্টিয়ান পাভোনের পাস থেকে পেনাল্টি বক্সের ভেতর থেকে দারুণ ফিনিশিংয়ে ল্যভেদ করে স্কোরলাইন ২-০ করে ফেলেন আগুয়েরো। এরপরের গল্পটুকু যেন শুধু নাইজেরিয়ার।
বিরতির দুই মিনিট আগে ইয়েনাচোর গোলে ব্যবধান কমিয়ে ফেলে নাইজেরিয়া। ডি-বক্সের কিছুটা বাইরে থেকে দৃষ্টিনন্দন ফ্রি-কিকে আর্জেন্টিনার জাল কাঁপান এই লেস্টার সিটি তারকা।
বিরতির পর দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে আর্জেন্টিনাকে ভড়কে দেয় নাইজেরিয়া। ৫২তম মিনিটে ইয়েনাচোর পাস থেকে দারুণ ফিনিশিংয়ে দলকে সমতায় ফেরান আইয়ুবি।
দুই মিনিট পর আর্জেন্টিনা শিবিরকে স্তব্ধ করে লিড নেয় নাইজেরিয়া। ইয়েনাচোর পাস থেকে ডি-বক্সের কিছুটা বাইরে থেকে জোরালো শটে আর্জেন্টাইন গোলরককে পরাস্ত করেন ইদোয়ু।
পিছিয়ে পড়ার পর দিশেহারা আর্জেন্টিনা আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয়। এই সুযোগ আকাশী-নীলদের রণ কিছুটা নড়বড়ে হয়ে পড়ে। সেই সুযোগ কাজে লাগাতে মিস করেনি নাইজেরিয়া। ৭৩তম মিনিটে আর্জেন্টিনার রণের দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে নাইজেরিয়াকে ৪-৩ ব্যবধানে এগিয়ে নেন আইয়ুবি। শেষ পর্যন্ত এই স্কোরলাইন নিয়েই আর্জেন্টিনা-বধের উৎসবে মেতে ওঠে আফ্রিকান দেশটি।-গোলডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া