adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কারা ডিআইজি ও কারাসুপারসহ ৩ কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ

BARISALডেস্ক রিপাের্ট : বরিশালে ভারপ্রাপ্ত কারা ডিআইজি ও কেন্দ্রীয় কারাগারের সুপার আজিজুল হক, কারারক্ষী নিজাম ও শেখ ফরিদের বিরুদ্ধে সোমবার ধর্ষণ চেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছে। মহিলা কারারক্ষী এখানকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এ অভিযোগ দায়ের করেন। এডভোকেট আবুল কালাম আজাদ ইমনের মাধ্যমে কারারক্ষী সাম্মি আকতার অভিযোগ দাখিল করেন।

অভিযোগে সাম্মি বলেন, নিজামের বাড়ি বরিশাল হওয়ার পরেও সুপারের সহায়তায় তিনি বরিশাল কারাগারে চাকরী করেন। কারা সুপার আজিজুলের স্ত্রী ঢাকায় চাকরী করায় আজিজুল বরিশালে বাসায় একা থাকে। সাম্মি ঢাকা থেকে বদলি হয়ে গত ১২ জানুয়ারি বরিশালে এসে সুপারের কাছে রিপোর্ট করে। আজিজুল ১৫ জানুয়ারি সাম্মিকে ঝালকাঠি জেলা কারাগারে পোস্টিং দেয়। ১৯ ফেব্রুয়ারি তাকে প্রেষনে বরিশাল কারাগারে এনে কারাভ্যন্তরে কোন দায়িত্ব না দিয়ে বন্দি সাক্ষাৎ স্লিপ কাটার দায়িত্ব দেয়।
সাম্মি আরো বলে, প্রায়ই আজিজুল তাকে অফিসে ডেকে নিয়ে বিভিন্ন অসংলগ্ন কথাবার্তা বলে। এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে অন্যত্র বদলি ও চাকরি হারাবার ভয় দেখিয়ে সরাসরি কু-প্রস্তাব দেয় এবং যৌন নিপীড়ন করে। লোকলজ্জা ও ইজ্জতের ভয়ে বিষয়টি আড়াল করার চেষ্টা করলে আজিজুল আরো বেপরোয়া হয়ে ওঠে।

গত ১৮ অক্টোবর রাত ৯টায় অভিযুক্ত নিজাম ও শেখ ফরিদ তার বাসায় এসে বন্দি সাক্ষাৎ স্লিপের হিসেব দেয়ার জন্য সুপার বাসায় ডেকেছে বলে জানায়। বাসায় যেতে রাজি না হলে নিজাম ও ফরিদ জোরাজুরি করে। চাকরির ক্ষতি করার হুমকি দেয়। একপর্যায়ে সাম্মি অভিযুক্তদের সঙ্গে কারাগারের পাশে আজিজুলের বাসায় যায়।

বাসায় যাওয়ার পর নিজাম ও ফরিদ বাইরে পাহারায় থাকে। আজিজুল তাকে জোরপূর্বক ধর্ষণ চেষ্টা করে। সাম্মি চিৎকার দিলে অন্য কারারক্ষীরা ছুটে আসে। কিন্তু উর্ধ্বতন কর্তৃপক্ষ হওয়ায় কেউ আজিজুলের বাসায় ঢুকতে সাহস পায়নি। যারা যাওয়ার চেষ্টা করেছিলো তারাও নিজাম ও ফরিদের বাধা পেয়ে ফিরে যায়। সাম্মি ধস্তাধস্তি করে খাট থেকে নিচে পড়ে বুকে আঘাত পেয়েও দৌড়ে নিজের বাসায় চলে আসে।
সাম্মি ২০ অক্টোবর শেবাচিম হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেয়। ধর্ষণে ব্যর্থ হয়ে কারা সুপার সাম্মিকে অন্যত্র বদলি ও চাকরি থেকে বাদ দেয়ার হুমকি দেয়। একইসাথে জেলার বদরুদ্দোজাকে বাসভবন তালা মেরে রাখার নির্দেশ দেয়। জেলার সাম্মির বাসায় তালা মেরে রাখে। সাম্মি নিজ বাসায় যেতে পারছে না।
এভাবে অভিযোগ দাখিলের পর আদালত অভিযোগ শুনানীর জন্য রেখে দেন বলে আদালত সূত্র জানায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া