adv
২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কারাবাগের সাথে পারলাে না অ্যাতলেটিকা

ATHLATICOস্পাের্টস ডেস্ক : হঠাৎ কি হলো ‘দৈত্য’ অ্যাতলেতিকো মাদ্রিদের? স্প্যানিশ লা লিগার পথ চলাটা তবু উল্লেখ করার মতো। ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট তালিকার ৪ নম্বরে। কিন্তু উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ হলেই যে ব্যর্থতার বৃত্তে হাবুডুবু খাচ্ছে দিয়েগো সিমিওনির দল। মঙ্গলবার রাতেও নিজেদের ঘরের মাঠে অ্যাতলেতিকো ১-১ গোলের ড্র হতাশায় পুড়েছে আজারবাইনের অখ্যাত দল কারাবাগের বিপক্ষে। যার ফল, ‘দৈত্য’ অ্যাতলেতিকো শিবিরে এবার গ্রুপপর্ব থেকেই ছিটকে পড়ার শঙ্কা।

সাম্প্রতিক সময়ে চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে ধারাবাহিক দলগুলোর একটি অ্যাতলেতিকো। স্প্যানিশ ক্লাবটি ২০১৪ ও ২০১৬ সালে খেলেছে ফাইনালে। হয়েছে রানার্সআপ। গত মৌসুমেই উঠেছিল সেমিফাইনালে। সেই অ্যাতলেতিকো শিবিরেই এবার গ্রুপপর্ব থেকে বিদায় নেওয়ার শঙ্কা।

মৃদু স্বরে নয়, শঙ্কাটা বেশ জোরে সোরেই বাজছে অ্যাতলেতিকো শিবিরে। পয়েন্ট তালিকার দিকে বরং অ্যাতলেতিকোর গ্রুপপর্ব থেকে বাদ পড়াটাকেই মনে হচ্ছে সবচেয়ে বড় বাস্তবতা! ৪ ম্যাচে কোনো জয় নেই। ৩ ড্রয়ের সঙ্গে এক হার। পয়েন্ট মাত্র ৩। যা স্প্যানিশ জায়ান্টদের ঠেলে দিয়েছে সি গ্রুপের পয়েন্ট তালিকার ৩ নম্বরে। গ্রুপের শীর্ষ দুটি দলই কেবল উঠবে শেষ ষোলতে।

কিন্তু পয়েন্ট তালিকা অ্যাতলেতিকোর সেই স্বপ্নটাকে কঠিনই বানিয়ে ফেলেছে। ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ইতালিয়ান ক্লাব রোমা। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে চেলসি। মানে শেষ ষোল’র স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে নিজেদের শেষ দুই ম্যাচেই জিততে হবে অ্যাতলেতিকোকে। পাশাপাশি রোমা-চেলসির সর্বনাশও কামনা করতে হবে। কারণ বাকি দুই ম্যাচে একটি করে জয় পেলেই অ্যাতলেতিকোকে হতাশায় পুড়িয়ে শেষ ষোলতে উঠে যাবে রোমা ও চেলসি।

সেক্ষেত্রে শেষ দুই ম্যাচে জিতেও অ্যাতলেতিকোর কোনো লাভ হবে না। তাছাড়া প্রথম ৪ ম্যাচে জয়ের মুখ দেখার সৌভাগ্য হয়নি যাদের, তাদের পক্ষে শেষ দুই ম্যাচেই জয়ের স্বপ্ন দেখাটা বাড়াবাড়িই। আর সেই দুটি ম্যাচও পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল রোমা ও চেলসির বিপক্ষে। মানে অ্যাতলেতিকোর গ্রুপপর্ব উতরানোর পথটা কাটায় ভরা।

প্রায় অসম্ভব জেনেও আশা ছাড়ছেন অ্যাতলেতিকোর আর্জেন্টাইন কোচ সিমিওনি। মঙ্গলবার রাতে কারাবাগের বিপক্ষে ড্র হতাশার পরও সিমিওনি বুক বাঁধতে চাইছেন আশায়। শেষ দুই ম্যাচের প্রথমটি আগামী ২২ নভেম্বর, রোমার বিপক্ষে। চেলসির সঙ্গে শেষ ম্যাচটি ৫ ডিসেম্বর।

খাদের কিনারায় দাঁড়িয়ে অসম্ভবকে সম্ভব করার স্বপ্ন দেখা সিমিওনি প্রথম দৃষ্টি দিতে চান রোমার ম্যাচেই, ‘আমরা অবশ্যই চেষ্টা করব রোমাকে হারাতে। এরপর ভাগ্যটা নির্ধারিত হবে, আমরা প্রতিযোগিতায় টিকে থাকব নাকি বাদ পড়ব।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া