adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিবি নির্বাচনে ঢাকায় দুর্জয়, বরিশাল থেকে আলোর জয়

DURJOYস্পাের্টস ডেস্ক : বিসিবি নির্বাচনে পরিচালক পদে বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনের প্যানেল থেকে জয় পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। কিন্তু বরিশাল বিভাগ থেকে জিততে পারেননি এম এ আউয়াল চৌধুরী ভুলু।
ঢাকা বিভাগ থেকে দুর্জয় ছাড়াও জয়ী হয়েছেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার আশফাকুল ইসলাম। উভয়ই ভোট পেয়েছেন ১৩টি করে। ঢাকা বিভাগ থেকে হেরেছেন নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তানভীর টিটু ও নরসিংদীর শাহিনুল ইসলাম ভূইয়া। তানভীর টিটু পেয়েছেন ৭টি ভোট। শাহিনুল ইসলাম ভূইয়া ভোট পেয়েছেন ৩টি। ঢাকা বিভাগের ভোটার ছিলেন ১৮ জন। প্রত্যেকেই দুইটি করে ভোট দিতে পারেন।
বরিশাল বিভাগ থেকে জিতেছেন আলমগীর খান আলো। তিনি পেয়েছেন ৫ ভোট। আর এমএ আউয়াল চৌধুরী ভুলু পেয়েছেন ২ ভোট। এম এ আউয়াল চৌধুরী ভুলু পাপনের প্যানেল থেকে নির্বাচনে দাঁড়িয়েছিলেন।
২৫ পরিচালকের মধ্যে ২২জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় নির্বাচনে তেমন কোনও উত্তাপ ছিল না। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল দশটায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দ্বিতীয় তলায় ভোট গ্রহণ শুরু হয়। বিকালে প্রাথমিক ফলাফল প্রকাশ করা হয়। বুধবার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।
প্রাথমিকভাবে নির্বাচিত পরিচালকরা হলেন-
এবার বিসিবির পরিচালনা পর্ষদ ২৫ জনের। এর মধ্যে ক্যাটাগরি-১ এ (জেলা ও বিভাগ) ১০ জন, ক্যাটাগরি-২ এ (ক্লাব) ১২ জন এবং ক্যাটাগরি-৩ এ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) একজন পরিচালক হয়েছেন। এই ২৩ জন ছাড়া জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে দুজন পরিচালক হয়ে এসেছেন ক্রিকেট বোর্ডে। তারা হলেন- আহমেদ সাজ্জাদুল আলম ববি ও এনায়েত হোসেন সিরাজ।
ক্যাটাগরি-২ থেকে ১২ জন, ক্যাটাগরি-৩ থেকে একজন ও ক্যাটাগরি-১ থেকে সাত জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক হয়েছেন। খুলনা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও রংপুরের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হয়েছেন। খুলনা বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল। চট্টগ্রাম থেকে আকরাম খান ও আ জ ম নাছির উদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। রাজশাহী থেকে সাইফুল আলম স্বপন চৌধুরী, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম এবং সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল পরিচালক হিসেবে যোগ দিচ্ছেন পরবর্তী কমিটিতে।
ক্যাটাগরি-২ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১২ পরিচালক হলেন-গাজী গোলাম মুর্তজা, তানজীল চৌধুরী, শওকত আজিজ রাসেল, এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম, আফজালুর রহমান সিনহা, মনজুর কাদের, জালাল ইউনুস, নজিব আহমেদ, ইসমাইল হায়দার মল্লিক, লোকমান হোসেন ভূঁইয়া এবং হানিফ ভূঁইয়া।
ক্যাটাগরি-৩ এ সাবেক ক্রিকেটারদের মধ্যে থেকে একজন পরিচালক নির্বাচিত হয়েছেন। তিনিও জাতীয় দলের সাবেক অধিনায়ক-খালেদ মাহমুদ সুজন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া