adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাশিম আমলা ভাঙলেন কোহলির রেকর্ড

HASIM AMLAস্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকানোর পথে রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা। সবচেয়ে কম ইনিংসে ২৬টি সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি।
রোববার কিম্বার্লির ডায়মন্ড ওভালে বাংলাদেশের ছুড়ে দেয়া ২৭৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকার পক্ষে ইনিংস ওপেন করতে নামেন কুইন্টন ডি কক ও আমলা। এই দুজনের ২৮২ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১০ উইকেট হাতে রেখেই জয় পায় দক্ষিণ আফ্রিকা। আন্তর্জাতিক ওয়ানডেতে ১০ উইকেট হাতে রেখে জয় পাওয়া ম্যাচে এটাই সর্বোচ্চ রানের জুটি।
তাসকিন আহমেদের করা ৩৮তম ওভারের পঞ্চম বলে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন আমলা। ৯৯ বলে ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরি করার পথে আটটি চার হাঁকান তিনি। শেষ পর্যন্ত ১১০ বলে ১১২ রান নিয়ে অপরাজিত থাকেন দক্ষিণ আফ্রিকার এই তারকা ব্যাটসম্যান।
দক্ষিণ আফ্রিকার হয়ে ১৫৭ ম্যাচের ১৫৪তম ইনিংসে ২৬তম সেঞ্চুরি করলেন আমলা। এর আগে ১৬৬ ম্যাচে ২৬টি সেঞ্চুরি করে রেকর্ড গড়েন ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। রোববার কোহলিকে ছাপিয়ে রেকর্ড গড়েন আমলা।
অবশ্য এই প্রথমবারই আমলা কোহলির রেকর্ড ভাঙেননি। এর আগে কোহলিকে পেছনে ফেলেই দ্রুততম ৭ হাজার রানের রেকর্ড গড়েন তিনি। ৭ হাজার রান করতে আমলাকে খেলতে হয়েছে ১৫০ ইনিংস; অন্যদিকে কোহলির লাগে ১৬৯ ইনিংস। এছাড়া দ্রুততম ২০০০, ৩০০০, ৪০০০, ৫০০০ ও ৬০০০ রানের বিশ্বরেকর্ডও এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানের দখলে।-ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া