adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

চার ক্যামেরা পাবেন ৮ জিবি র‌্যামের ফোনে

ডেস্ক রিপাের্ট : জেডটির সাব-ব্রান্ড নুবিয়া ৮ জিবি র‌্যাম সম্বলিত একটি ফ্লাগশিপ ডিভাইস বাজারে এনেছে। মডেল জেডটিই জেড১৭ এস। শক্তিশালী র‌্যামের পাশপাশি এই ফোনে আরেকটি চমক হচ্ছে এতে চারটি ক্যামেরা রয়েছে। 

সম্প্রতি চীনের বাজারে জেডটি নুবিয়া সিরিজের এই ফোন বাজারে ছেড়েছে। জেডটিই দাবি করছে তাদের এই ফোন অ্যাপেল স্যামসাং ও এলজির সঙ্গে টেক্কা দিতে সক্ষম। 

দুইটি ভার্সনে জেডটিই জেড১৭ এস ফোনটি পাওয়া যাবে। একটিতে থাকছে ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম। অন্যটিতে আছে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম। চীনের বাজারে ৬ জিবি র‌্যাম ভার্সনের দাম ২ হাজার ৯৯৯ ইয়েন। ৮ জিবি র‌্যাম ভার্সনের দাম ৩ হাজার ৯৯৯ ইয়েন।  

ফোন দুইটি কেনার জন্য চীনের বাজারে প্রি-অর্ডার শুরু হয়েছে। ১৯ অক্টোবর থেকে গ্রাহকরা ফোনটি হাতে পাবেন। 

মেটাল বডির এই ফোনটি থ্রিডি গ্লাস ফিনিশে তৈরি। ডিসপ্লে প্যানেল ও রিয়ার প্যানেলের সুরক্ষার জন্য আছে গরিলা গ্লাস প্রটেকশন। 

ফুল স্ক্রিন ডিসপ্লের এই ফোনটির অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এতে, ৫.৭৩ ইঞ্চির এলটিপিএস টিএফটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ১০৮০x২০৪০ পিক্সেল।

ফোনটিতে আছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। এটি অ্যানড্রয়েড ৭.১.১ নুগাট অপারেটিং সিস্টেম চালিত। সঙ্গে আছে নুবিয়া ইউআই ৫.১ লেয়ার। 

ডুয়েল সিমের এই ফোনটিতে ১২ ও ২৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে। এতে সনির সর্বাধুনিক ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে। ফ্রন্টে আছে ৫ মেগাপিক্সেলের দুইটি ক্যামেরা।

ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সম্বলিত এই ফোনটিতে ৩১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। ফার্স্ট চার্জি টেকনোলজি সমৃদ্ধ এই ফোনটিতে ইউএসবি টাইপ সি পোর্ট রয়েছে। 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া