adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাকিবকে ডাকছে অভিজাত ক্লাব

SAKIBস্পাের্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে রয়েছেন সাকিব আল হাসান। মাত্র পঞ্চম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৫ হাজার রান এবং ২০০ উইকেটের মাইলফলকের গড়তে যাচ্ছেন এই বাংলাদেশি অলরাউন্ডার।

আন্তর্জাতিক ওয়ানডেতে সাকিবের রান আপাতত ৪,৯৮৩। উইকেট নিয়েছেন ২২৪টি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাত্র ১৭ রান করতে পারলেই ৫০ ওভারের ক্রিকেটের অভিজাত ক্লাবে জায়গা করে নেবেন সাকিব।

এর আগে চারজন কিংবদন্তি অলরাউন্ডার ওয়ানডেতে একইসাথে পাঁচ হাজার রান ও ২০০ উইকেটের ডাবলসের রেকর্ড গড়েছেন। তারা হলেন- শ্রীলঙ্কার সনাৎ জয়াসুরিয়া (৪৪৫ ম্যাচে ১৩,৪৩০ রান ও ৩২৩ উইকেট), দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস (৩২৮ ম্যাচে ১১,৫৭৯ রান ও ২৭৩ উইকেট), পাকিস্তানের শহিদ আফ্রিদি (৩৯৮ ম্যাচে ৮০৬৪ রান ও ৩৯৫ উইকেট) এবং আফ্রিদির স্বদেশি আবদুল রাজ্জাক (২৬৫ ম্যাচে ৫০৮০ রান ও ২৬৯ উইকেট)।

একটা দিক থেকে অবশ্য সবাইকে ছাড়িয়ে যাবেন সাকিব। সবচেয়ে কম ম্যাচে ৫০০০ রান ও ২০০ উইকেটের ডাবলসের রেকর্ড গড়তে যাচ্ছেন তিনি।

এর আগে ২০১৫ সালের জুলাইয়ে ওয়ানডেতে দ্রুততম ৪ হাজার রান ও ২০০ উইকেটের মাইলফলক গড়েন সাকিব। ১৫৬তম ম্যাচে এই ডাবলসের রেকর্ড গড়েন সাকিব। দুই বছর ঘুরতেই আরেকটি কীর্তি গড়তে যাচ্ছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া