adv
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফিফা প্রেসিডেন্ট বললেন- মেসি এখনও বিশ্বকাপ জিততে পারে

FIFAস্পোর্টস ডেস্ক : বিশ্বকাপই খেলতে পারবেন কি না এখনও এ নিয়ে রয়ে গেছে গভীর শঙ্কা। শেষ ম্যাচে ইকুয়েডরকে হারাতে পারলেই কেবল বিশ্বকাপ খেলার টিকিট পাবে লিওনেল মেসি এবং তার দেশ আর্জেন্টিনা। তবে তার আগেই মেসির পাশে এসে দাঁড়ালেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। তিনি বিশ্বাস করেন, আর্জেন্টিনা শুধু বিশ্বকাপে খেলাই নয়, এখনও মেসি বিশ্বকাপ জেতার সামর্থ্য রাখেন।

তবে সবার আগে মেসিকে রাশিয়ায় দেখতে চান ফিফা প্রেসিডেন্ট। বিশ্বের সবচেয়ে বড় তারকা ফুটবলার। যার অনুপস্থিতি পুরো বিশ্বকাপের আকর্ষণকেই নষ্ট করে দেয়ার জন্য যথেষ্ট। বিশ্বকাপ বাণিজ্যিকীকরণের দিক থেকেও বিশাল ক্ষতির মুখোমুখি পড়ে যেতে হবে, যদি মেসি বিশ্বকাপে খেলতে না পারেন। সব কিছু বাদ দিয়ে, বিশ্বকাপ জয়ের চিন্তা পেছনে রেখে ইনফান্তিনো শুধু জানিয়ে দিলেন, তিনি মেসিকে রাশিয়ায় দেখতে চান।
বার্সার এই সুপারস্টার আর্জেন্টিনাকে সর্বশেষ ২০১৪ বিশ্বকাপের ফাইনালে তুলে দিয়েছিলেন। অতিরিক্ত সময়ের একমাত্র গোলে জার্মানির কাছে হেরে বিশ্বকাপ বঞ্চিত থাকতে হয় আর্জেন্টিনাকে। এরপর টানা দুই বছর কোপা আমেরিকার ফাইনালে উঠেও শিরোপা জিততে পারেননি লিওনেল মেসি। সর্বশেষ কোপার ফাইনালে হেরে, আন্তর্জাতিক ফুটবল থেকেই অবসরে চলে গিয়েছিলেন তিনি।

তবে দলের প্রয়োজনে আবারও অবসর ভেঙে ফেরেন জাতীয় দলের হয়ে খেলতে। এখন তার সামনে সবচেয়ে কঠিন পরীক্ষা, বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন। ইকুয়েডরের বিপক্ষে জিততে না পারলে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে ওঠার আগেই ছিটকে পড়তে হবে মেসিদের।

লিওনেল মেসিকে খুব পছন্দ ইনফান্তিনোর। তিনি মনে করেন, মেসি এমনিতেই বিশ্বসেরা। তবে সর্বকালের সেরাদের কাতারে, বিশেষ করে দিয়েগো ম্যারাডোনার কাতারে যেতে হলে অন্তত একটি শিরোপা মেসির প্রয়োজন। লা ন্যাসিওনকে দেয়া সাক্ষাৎকারে ফিফা সুপ্রিমো বলেন, ‘মেসি অসাধারণ। এখনও তার বিশ্বকাপ জেতার ক্ষমতা আছে। তবে ফুটবল ইতিহাসে অনেক গ্রেট ফুটবলারকে পেয়েছি আমরা, যারা কখনও বিশ্বকাপ জিততে পারেনি।’

ম্যারাডোনার প্রশংসা করে ইনফান্তিনো বলেন, ‘ম্যারাডোনা কী করেছিলেন! তিনি ফুটবলকে আমাদের সবার কাছে ভালবাসার একটি খেলা হিসেবে উপস্থাপন করতে পেরেছিলেন। যে কারণে আমরা সবাই ফুটবল ভালোবাসি। একই সঙ্গে তিনি বিশ্বকাপও জিতেছিলেন।’-ফিফা ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া