adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিব-তামিম ছাড়াই শুক্রবার দ্বিতীয় টেস্টে দ.আফ্রিকার মুখোমুখি বাংলাদেশ

SF-BDক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকার কাছে প্রথম টেস্টে ৩৩৩ রানে হারের ক্ষত ভীষণ পোরাচ্ছে দলনায়ক মুশফিকুর রহিমকে। তাই দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করলেও তিনি ভীষণ চিন্তিত দল নিয়ে। বৃহস্পতিবার অনুশীলনে নামার আগে এমনটাই সাংবাদিকদের জানিয়েছেন দলনায়ক। দেশসেরা দুই ক্রিকেটার সাকিব আল হাসান আর ওপেনার তামিম ইকবাল খান দলে নেই। তাদের ছাড়াই মুশফিককে শুক্রবার (৬ অক্টোবর) লড়াইয়ে নামতে হচ্ছে বিশ্বের সেরা টেস্ট দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ব্লুমফন্টেইনে বাংলাদেশ সময় দুপুর ২টায় খেলা শুরু হবে।   
সিরিজের প্রথম টেস্ট শুরুর আগে প্রস্তুতি ম্যাচে উরুর ইনজুরিতে পড়ে মাঠ থেকে বের হয়ে যেতে হয়েছিল বাংলাদেশ দলের ওপেনারকে তামিমকে। তবে শেষ পর্যন্ত পচেফস্ট্রম টেস্টে ইনজুরি থেকে ফিরেই মাঠে নামেন। প্রথম ইনিংসে ইনজুরির কারণে ফিল্ডিং করতে না পারার কারণে নিয়মের বেড়াজালে আটকে তাকে ব্যাট করতে নামতে হয়েছিল ৫ নম্বরে। রান করেছিলেন ৩৯টি। দ্বিতীয় ইনিংসে ওপেন করতে নামলেও তামিম ইকবাল উইকেটেই দাঁড়াতে পারেননি। মাত্র চার বল খেলে মরনে মর্কেলের বলে বোল্ড হয়ে ফিরে যান। পচেফস্ট্রম টেস্ট শেষ হওয়ার পরই গুঞ্জন শুরু হয়ে যায়, ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টে নাও খেলতে পারেন তামিম। যদিও তা গুঞ্জন আকারে ছিল। অবশেষে গতকাল বিসিবি থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমেই জানিয়ে দেয়া হলো যে, ব্লুমফন্টেইন টেস্টে খেলতে পারছেন না বাংলাদেশ দলের ওপেনার।
বিসিবি থেকে যে সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হলো, তাতে লেখা হয়েছে, ইনজুরির কারণে শুক্রবার ব্লুমফন্টেইনে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না তামিম ইকবাল। জাতীয় দলের ফিজিও থিহান চন্দ্রমোহনের বক্তব্য জুড়ে দেয়া হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে। সেখানে থিহান চন্দ্রমোহন বলেন, প্রথম টেস্ট ম্যাচের পরই তামিমের আল্ট্রাসাউন্ড স্ক্যান করা হয়েছে। যেখানে দেখা গেছে গ্রেড-১ হিপ মাসল স্ট্রেইনে ভুগছেন তিনি। এই পরীক্ষার পর তার যে অবস্থা দেখা যাচ্ছে, তাতে দ্বিতীয় টেস্টে খেলা কোনোভাবেই সম্ভব নয়।’
তবে এই টেস্ট খেলতে না পারলেও বিসিবির ফিজিও আশাবাদী তামিম ১৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে খেলতে পারবেন। থিহান চন্দ্রমোহন বলেন, পরিকল্পনা অনুযায়ী তামিমের সুস্থ হওয়াটা যদি সঠিকভাবে এগুতে থাকে, তাহলে আমরা আশাবাদী ১৫ অক্টোবর প্রথম ওয়ানডেতেই খেলতে পারবেন তিনি।
তামিমের পরিবর্তে দ্বিতীয় টেস্টে ইনিংসের হাল কে ধরবেন? এ প্রশ্নের জবাব বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে দেয়া হয়নি। তবে, ধারণা করা হচ্ছে, প্রথম টেস্টে দল থেকে বাদ পড়া সৌম্য সরকারেই ফিরিয়ে আনা হবে দ্বিতীয় টেস্টে এবং ইমরুল কায়েসের সঙ্গে তিনিই ইনিংসের ওপেন করবেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া