adv
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দুই বাজারেই সূচক ও লেনদেন বেড়েছে

D S Eডেস্ক রিপাের্ট : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে দুই বাজারেই বেড়েছে লেনদেন।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ ডিএসইতে ১০৫৮ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিনের তুলনায় ১৭৪ কোটি ৪ লাখ টাকা বেশি। আগের দিন এ বাজারে ৮৮৪ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

দিনশেষে আজ ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২০১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১৪৯টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর।

এর আগে গতকাল বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ৬১৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১৩৪৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ২১৯০ পয়েন্টে।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো: উত্তরা ব্যাংক লিমিটেড, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, আমরা নেটওয়ার্ক লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং বিবিএস ক্যাবলস লিমিটেড।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬১ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ২৯৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া