adv
২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টার্গেট ৪২৩ – রান ছাড়াই ২ উইকেট নেই বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : কথার সঙ্গে কাজের মিল নেই। ম্যাচ চলাকালীন সময়েও ক্রিকেটাররা বুলি আওড়াচ্ছেন, দিক্ষণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ড্র করা সম্ভব বলে।দেখলেন তাে!
৬ উইকেটে ২৪৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। সেনউয়েস পার্কে্ জিততে হলে বাংলাদেশকে ৪২৩ রান করতে হবে। হাতে প্রায় দেড়দিন থাকলেও চতুর্থ ইনিংসে এই রান করা আকাশ কুসুম কল্পনা ছাড়া আর কিছুই নয়। কারণ দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশের সর্বোচ্চ রান ৩২০। যা চলমান টেস্টের প্রথম ইনিংসেই করেছে টাইগাররা।

এদিকে বিশাল টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই মহাপবিপদে বাংলাদেশ। কোনো রান না করেই মরকেলের বলে ফিরে যান ওপেনার তামিম ও ওয়ান ডাউন ব্যাটসম্যান মুমিনুল হক। মানে ০ রানে ২ উইকেট নেই। ভয়াবহ ব্যাটিং ধস।
অধিনায়ক মুশফিকও বিদায় নিয়েছিলেন মর্কেলের বলে। আম্পায়ারের নাে বলের ইশারায় জীবন বাঁচলাে মুশিফকের।
আজ চতুর্থ দিনে ৩ উইকেটে ২০৩ রান নিয়ে লাঞ্চে যায় প্রোটিয়ারা। লাঞ্চের পর বষ্টি কারণে কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। এরপর শুরু হয় মুমিনুল ম্যাজিক। দ্বিতীয় সেশনের শুরুতেই অনিয়মিত বোলার মুমিনুল হকের কল্যাণে উইকেট পায় বাংলাদেশ। ৮১ রানে অধিনায়ক ডু প্লেসিসকে এলবির ফাঁদে ফেলেন মুমিনুল।

এরপর তিনি দারুণ থেলতে থাকা বাভুমাকে ফেরান ৭১ রানে। ডি কককেও আগে বাড়তে দিননি তিনি। ৮ রানে ডি কককে আউট করেন মুমিনুল। এর কিছু পরেই ৬ উইকেটে ২৪৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন মুমিনুল। ৩০ রানে ২ উইকেট নেন মোস্তাফিজ।

৩ উইকেটে ৪৯৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে প্রথম ইনিংসে ৩২০ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

তৃতীয় দিনের শেষ এক ঘন্টা খেলা হতে পারেনি আলোর স্বল্পতার কারণে। ২ উইকেটে ৫৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করে স্বাগতিকরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া