adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নগরীতে জামায়াতের বুলবুল-মাসুদসহ জামায়াতের ১০ নেতা আটক

news imageনিজস্ব প্রতিবেদক : নগরীর কদমতলী থেকে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় পাঁচজনসহ ১০ নেতাকে আটক করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর কদমতলী থানাধীন পূর্ব ধোলাইপাড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

তবে জামায়াত ৮ জনকে আটকদের কথা উল্লেখ করে সংবাদমাধ্যমকে চারজনের নামও দিয়েছে। তারা হলেন- জামায়াতে নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ শাখার আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় মসজলিসে শুরার সদস্য আবদুস সবুর ফকির।
ডিএমপির ওয়ারি বিভাগে উপ-কমিশনার ফরিদ উদ্দিন পরিবর্তন ডটকমকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমাদের কাছে গোপন তথ্য ছিল দুর্গাপূজা ও তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনা করছে জায়ায়াতের নের্তৃবৃন্দ। এজন্য তাদের আটক করা হয়েছে।’

এ সময় তাদের কাছ থেকে বিস্ফোরক, চাকু ও জিহাদি বই জব্দ করা হয়েছে। আটকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও দাবি করেন এই পুলিশ কর্মকর্তা।
এদিকে, রাতেই নিজস্ব ওয়েবসাইটে দেয়া এক বিজ্ঞপ্তিতে জামায়াতের আমির মকবুল আহমাদ এসব নেতাদের আটকের নিন্দা জানিয়ে তাদের মুক্তি দাবি করেছেন।
তিনি দাবি করেন, শুক্রবার বিকেলে ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুলসহ জামায়াতের নেতৃবৃন্দ সাংগঠনিক বিষয় আলাপ-আলোচনার জন্য একত্রিত হলে পুলিশ তাদের আটক করে।
মকবুল আহমাদ বলেন, ‘রাজনৈতিকভাবে হয়রানি করার হীন উদ্দেশ্যেই পুলিশ অন্যায়ভাবে তাদের আটক করেছে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া