adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রোনালদো বাজে রেকর্ড থেকে ৯০ মিনিট দূরে

বাজে রেকর্ড থেকে ৯০ মিনিট দূরে রোনালদোস্পাের্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে যাকে বলে উড়ন্ত সূচনাই হয়েছে ক্রিস্তিয়ানো রোনালদোর। জোড়ায় জোড়ায় গোল করে দুই ম্যাচেই করেছেন ৪ গোল। স্প্যানিশ লা লিগার শুরুটা যেন মুদ্রার উল্টো পিঠ। সেখানে আলো নেই। কেবলই হতাশার ঘনঘটা। নিষেধাজ্ঞার কারণে নতুন মৌসুমে লিগের প্রথম ৪ ম্যাচে মাঠেই নামতে পারেননি। নিষেধাজ্ঞা থেকে ফিরে দুই ম্যাচ খেললেও গোলের দেখা পাননি। লিগে ৬ ম্যাচে প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি করে ফেলেছেন ৯ গোল। সেখানে রোনালদো এখানো গোলের হিসাবই খুলতে পারেননি। ব্যর্থতার পদযাত্রায় এবার রিয়াল মাদ্রিদের পর্তুগিজ মহাতারকার সামনে এক রেকর্ডের হাতছানী! তিনি নিজে তো বটেই; তার ভক্তরাও নিশ্চয় চাইবেন, রোনালদো সেই রেকর্ডটা করে ফেলুক। রেকর্ডটা যে বাজে, হতাশার!

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর থেকে নিজের খেলা মৌসুমের প্রথম তিন ম্যাচে কখনোই গোল করতে ব্যর্থ হননি রোনালদো। এবার রিয়ালের পর্তুগিজ তারকাকে সেই বাজে রেকর্ডটাই হাতছানী দিচ্ছে! আগামীকাল রোববার এসপানিওলের বিপক্ষে মাঠে নামবে রিয়াল। এই ম্যাচে গোল করতে ব্যর্থ হলেই রোনালদো গড়ে ফেলবেন মৌসুমের প্রথম টানা তিন ম্যাচে গোল করতে না পারার বাজে রেকর্ড।
নিষেধাজ্ঞা থেকে ফিরে রোনালদো প্রথম লিগ ম্যাচ খেলেন রিয়াল বেটিসের বিপক্ষে। রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুর সেই ম্যাচে প্রতিপক্ষের গোলমুখ লক্ষ্য করে গুণে গুণে ১২টা শট নিয়েছেন রোনালদো। কিন্তু এমনই দুর্ভাগ্য যে, তার মধ্যে দুটি মাত্র শট ছিল গোলমুখে। সেই দুটি শটও দারুণ দক্ষতায় রুখে দেন বেটিসের গোলরক্ষক আদান।
আলাভেসের বিপক্ষে পরের ম্যাচটিও একের পর এক শট নিয়েছেন। কিন্তু গোল করতে পারেননি। এতো এতো শট নিয়েও গোলের মুখ খুলতে না পারার ব্যাপারটাই রোনালদো ভক্তদের মনে শঙ্কার বীজটা বুনে দিচ্ছে। শঙ্কাটাকে বড় করে তুলছে আরও একটা কারণ। রোববার রিয়াল ম্যাচটা যে খেলতে নামবে নিজেদের মাঠ বার্নাব্যুতে।
নতুন মৌসুমে রিয়ালের শুরুটা যে বাজে হয়েছে, তার পুরো দায়ই এই বার্নাব্যুর। এখানে খেলা ৩ ম্যাচের একটিতেও জয় পায়নি জিনেদিন জিদানের চ্যাম্পিয়ন রিয়াল। দুটিতে ড্র করা রিয়াল তৃতীয় ম্যাচটাতে হেরেই গেছে। রোববার তাই বার্নাব্যুর ‘কুফা’ কাটানোরও মিশন রোনালদোদের।
এই হতাশাজনক তথ্যের উল্টো পিঠে রোনালদো ভক্তদের জন্য আশা জাগানিয়া একটা তথ্যও আছে। রোনালদো মৌসুমে প্রথম দুই ম্যাচে গোল করতে ব্যর্থ বেশ কয়েকবারই হয়েছেন। কিন্তু প্রতিবারই গোল পেয়েছেন তৃতীয় ম্যাচে। এই ঘটনা প্রথম ঘটে ২০১০-১১ মৌসুমে। রিয়াল মায়োর্কা ও ওসাসুনার বিপক্ষে প্রথম দুই ম্যাচে গোল করতে ব্যর্থ হলেও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে তৃতীয় ম্যাচে। ২০১২-১৩, ২০১৩-১৪ এবং সর্বশেষ ২০১৫-১৬ মৌসুমেও ঘটে একই ঘটনা। সর্বশেষ ২০১৫-১৬ মৌসুমে স্পোর্টিং গিজন ও রিয়াল বেটিসের বিপক্ষে গোল করতে ব্যর্থ হওয়া রোনালদো গোলের দেখা পান এসপানিওলের বিপক্ষে তৃতীয় ম্যাচে। কাকতালীয়ভাবে, এবারও সেই এসপানিওলই রোনালদোর রিয়ালের সামনে।
৪ বারের ফিফা বর্ষসেরা রোনালদো পারবেন গোল করে হাতছানী দেওয়া হতাশার রেকর্ডটা পায়ে ঠেলতে?

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া