adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদের ঘাম ঝড়ানাে জয়

REALস্পাের্ট ডেস্ক : আবারও রিয়াল মাদ্রিদ সমর্থকদের হতাশ করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। একের পর এক শট নিয়েও গোল করতে পারেননি রিয়ালের পর্তুগিজ ‍সুপারস্টার। তাতে অবশ্য রিয়ালের জয় আটকায়নি। ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে ঠিকই জয় তুলে নিয়েছে জিনেদিন জিদানের দল। ড্যানি ক্যাবালোস বীরত্বে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা আলাভেসের বিপক্ষে পেয়েছে ২-১ গোলের কষ্টার্জিত জয়। রিয়ালের জার্সি গায়ে এটাই ছিল ক্যাবালোসের প্রথম লিগ ম্যাচ। আর রিয়ালের হয়ে লিগ অভিষেকেই নায়ক স্পেনের তরুণ মিডফিল্ডার। রিয়ালের দুটো গোলই করেছেন তিনি।

আগের ম্যাচে নিজেদের ঘরের মাঠে রিয়াল মাদ্রিদ ১-০ গোলে হেরে যায় রিয়াল বেটিসের কাছে। যে হারে রিয়াল শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে পিছিয়ে পড়ে ৭ পয়েন্টে। শনিবার রাতে বার্সা লিডটা বাড়িয়ে করে ফেলেছিল ১০। গিরোনার বিপক্ষে ৩-০ গোলের জয়ে বার্সেলোনা জিনেদিন জিদানের রিয়ালকে ফেলে দিয়েছিল মহা চাপে। রিয়ালকে সেই চাপ থেকে উদ্ধার করলেন ক্যাবালোস।
প্রতিপক্ষের মাঠে গিয়ে রিয়ালকে ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে দেন ক্যাবালোস। নিজেদের মাঠে আলাভেস সমতা ফেরায় ৪০ মিনিটে। আলাভেস সমর্থকদের উৎসবের উপলক্ষ্যটা এনে দেন গর্সিয়া সানচেজ। কিন্তু তার ৩ মিনিট পরই আবার গোল-উৎসবে মেতে উঠেন ক্যাবালোস। দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করেও আর গোল করতে পারেনি কোনো দল। ফলে আলাভেস মৌসুমে পয়েন্টহীন থেকেই শেষ করতে হয় ম্যাচ।
কষ্টার্জিত এই হয়ের মধ্য দিয়ে একটা রেকর্ডও গড়ে ফেলেছে রিয়াল। এ নিয়ে টানা ৩৩টি অ্যাওয়ে ম্যাচে গোল করল তারা। লিগে প্রতিপক্ষের মাঠে গিয়ে রিয়াল সর্বশেষ গোল করতে ব্যর্থ হয়েছিল  প্রায় দুই বছর আগে! ২০১৫ সালের ১৩ ডিসেম্বর, ভিয়ারিয়ালের বিপক্ষে। এরপর লিগে প্রতিপক্ষের মাঠে গিয়ে সব ম্যাচেই গোল করেছে জিনেদিন জিদানের দল। যার অর্থ, ২০১৬ সালের জানুয়ারিতে জিদান কোচ হয়ে আসার পর প্রতিপক্ষের মাঠে গিয়ে প্রতিটি ম্যাচেই গোল করেছে রিয়াল।
রেকর্ড গড়া এই জয়ের মধ্যদিয়ে ৬ ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ১১। মানে শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে সেই ৭ পয়েন্টেই পিছিয়ে। রিয়াল-বার্সার জয়ের দিনে জয় পেয়েছে আরেক শিরোপা প্রত্যাশী অ্যাতলেতিকো মাদ্রিদও। রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বীরা ২-০ গোলে জিতেছে সেভিয়ার বিপক্ষে। এই জয়ে ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে অ্যাতলেতিকো। হেরেও সেভিয়া আছে তিন নম্বরে। তাদের পয়েন্ট ১৩।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া