adv
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

‘আগাম হামলা’ চালিয়ে আমেরিকায় ঘাঁটিগুলো গুঁড়িয়ে দেয়া হবে : উ. কোরিয়া

N KOREAআন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট হিসেবে জাতিসংঘে প্রথমবার বক্তব্যে উত্তর কোরিয়াকে আক্রমণ করলেন ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের এমন মন্তব্যের পাল্টা জবাবও দিলেন উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক কিম জং উন।

এক বিবৃতিতে উত্তর কোরিয়ার পক্ষে থেকে জানানো হয়েছে, পরমাণু হামলা চালিয়ে পুরো আমেরিকা ধ্বংস করে দেওয়া হবে। পাশাপাশি বিন্দুমাত্র উস্কানি দেওয়া হলে আমেরিকায় আগাম হামলা চালিয়ে শত্রুর ঘাঁটিগুলো গুঁড়িয়ে দেয়া হবে বলেও হুমকি দেওয়া হয়েছে।
উত্তর কোরিয়ার সরকারি সংস্থা কেসিএনএ দাবি করছে, নজিরবিহীন সমস্যা থাকা সত্ত্বেও উত্তর কোরিয়া বিশ্বের সবচেয়ে শক্তিশালী পরমাণু শক্তিধর দেশ হয়ে উঠেছে। উত্তর কোরিয়া কোন নিষেধাজ্ঞা, চাপ বা যুদ্ধের বিন্দুমাত্র তোয়াক্কা করে না।

এদিকে ক্ষমতাধর দেশসমূহের সতর্কবার্তা অগ্রাহ্য করে একের পর এক সামরিক দাপট দেখিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। জাপানের উপর দিয়ে ক্ষেপণাস্ত্র ছুড়ে পুরো এশিয়া-প্যাসিফিক অঞ্চলের উত্তেজনাও বাড়িয়ে দিয়েছে উত্তর কোরিয়া।  
জবাবে দক্ষিণ কোরিয়া ও জাপানকে সাথে নিয়ে কোরীয় উপদ্বীপে বোমাবর্ষণ করে মার্কিন বাহিনী। উত্তর কোরিয়ার এই একতরফা আস্ফালন আর সহ্য করা হবে না, স্পষ্ট বুঝিয়ে দিয়েছে আমেরিকা।

উত্তর কোরিয়া আরও জানিয়েছে, আমেরিকার যদি যুদ্ধের পথ বেছে নেয়, তাহলে উত্তর কোরিয়াও তার যোগ্য জবাব দিতে তৈরি। এতে আমেরিকার বেশি ক্ষতি হবে বলে দাবি করা হয়েছে। জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেওয়া প্রথম ভাষণে ট্রাম্প বলেছিলেন, আমেরিকা বা তার মিত্রদের ওপর হামলা চালালে উত্তর কোরিয়াকে পুরোপুরি ধ্বংস করে দেওয়া হবে। ট্রাম্পের এমন বক্তব্যের পরই উত্তর কোরিয়ার পক্ষ থেকে এইসব জানানো হয়েছে।  

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া