adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তানের ১৭ ক্রিকেটার খেলবেন বিপিএল

PK-BPLনিজস্ব প্রতিবেদক : সিলেট সিক্সারস ও ঢাকা ডায়নামাইটসের ম্যাচ দিয়ে ৩ নভেম্বর শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। ইতোমধ্যে দল গুছিয়ে নিয়েছে সাত ফ্রান্সাইজি-ঢাকা ডায়নামাইটস, রাজশাহী কিংস, চিটাগং ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ানস, খুলনা টাইটানস, রংপুর রাইডার্স ও সিলেট সিক্সারস।
এবারও বিপিএল সবচেয়ে বেশি বিদেশি ক্রিকেটার পাকিস্তানের। সাত দলে মোট ১৭ জন পাক খেলোয়াড় বাংলাদেশ প্রিমিয়ার লিগের টিকিট হাতে পেয়েছেন। উপমহাদেশের কন্ডিশন তথা বাংলাদেশের মাটিতে অন্য দেশের চেয়ে পকিস্তানি ক্রিকেটারদের রেকর্ড খানিকটা উজ্জ্বল। যে কারণেই হয়তো ফ্রাঞ্চাইজিগুলো পকিস্তানি প্লোয়ার কেনায় মন দেয়।
১৭ জন পাকিস্তানি ক্রিকেটার হলেন-শহীদ আফ্রিদী, মোহাম্মদ আমির, শাহীন শাহ আফ্রিদী, মোহাম্মদ সামি, উসামা মির, রাজা আলী দার, হাসান আলী, ফাহিম আশরাফ, ইমরান খান জুনিয়র, শোয়েব মালিক, রুম্মন রইস, জুনায়েদ খান, সরফরাজ আহমেদ, শাদাব খান, উসমান খান শেনওয়ারি, বাবর আজম এবং গুলাম মুদাসসর খান।
বিপিএলের চূড়ান্ত সূচি প্রকাশ হয়েছে। সূচি মোতাবেক আগামী ৩ নভেম্বর শুরু বিপিএল। প্রথমবারের মতো বিপিএলের খেলা মঞ্চস্থ হচ্ছে সিলেটে। অপর দুই ভেন্যু ঢাকার শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আগামী ১২ ডিসেম্বর ঢাকায় আসরের ফাইনাল। সিলেটে ৮টি আর ৩৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ঢাকা ও চট্টগ্রামে। সিলেট পর্ব শেষে ১০ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত ঢাকায় গড়াবে বিপিএল। ঢাকায় মোট ১৬টি ম্যাচ আয়োজনের পর ২৪ নভেম্বর থেকে খেলা হবে আসরের তৃতীয় ভেন্যু চট্টগ্রামে। সেখানে মোট ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে।
গ্রুপ পর্যায়ে প্রতিদিন দু’টি করে ম্যাচ হবে। শুক্রবার ছাড়া প্রতিদিনের প্রথম ম্যাচটি চলবে দুপুর ২টা থেকে বিকাল ৫.২০ পর্যন্ত। এবং দ্বিতীয় ম্যাচটি সন্ধ্যা ৭টা থেকে ১০.২০টা। সাপ্তাহিক ছুটি শুক্রবারগুলোতে প্রথম ম্যাচটি ২.৩০টায় শুরু হয়ে শেষ হবে ৫.৫০টায়। আর দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭.১৫ টা থেকে ১০.৩৫টা পর্যন্ত মাঠে গড়াবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া