adv
৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সীমান্তের শূন্যরেখায় মিয়ানমারের সেনাবাহিনী – আতঙ্ক

ARMYআন্তর্জাতিক ডেস্ক : নাফ নদীর ওপারে সীমান্তের শূন্যরেখার কাছে মিয়ানমার সেনাবাহিনীর ১২৪ জন সদস্যকে শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরের দিকে হেঁটে যেতে দেখা গেছে। তবে, সতর্ক অবস্থায় আছে বিজিপি।

জানা গেছে, বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানার তামব্রু কোনাপাড়া সীমান্তের কাছে মিয়ানমারের সেনারা দুপুরের দিকে হেঁটে গেছে। এসময় সেখানে আসা রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এদিকে, তমব্রু সীমান্তের ‘নো ম্যানস ল্যান্ডে’ থাকা অন্তত কয়েক হাজার রোহিঙ্গা দুপুরে একসঙ্গে বাংলাদেশে অনুপ্রবেশ করে। তারা এসে জড়ো হয় কুতুপালং, বালুখালী, থাইনখালী ও পালংখালীতে।

এসব এলাকায় বেশ কয়েক দিন ধরেই লক্ষাধিক রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। এখনো অধিকাংশ খোলা আকাশের নিচে তাঁবু ছাড়াই অবস্থান করছে। গতকাল তিন দফা বৃষ্টিতে তাদের ভিজতে দেখা গেছে। রাস্তার দুই ধারে ত্রাণের জন্য অপেক্ষায় ছিল তারা। বয়োবৃদ্ধ অনেকেই শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েছেন।

রোহিঙ্গারা মিয়ানমার থেকে বাংলাদেশে যেসব পথ দিয়ে আসছে, তাদের ১৭টি বিশেষ পয়েন্ট চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা হাকিম (এডিএম) খালিদ মোহাম্মদ। তিনি বলেন, জেলা প্রশাসনের সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। যারা মিয়ানমার থেকে এসেছে সবাইকে তালিকভুক্ত করা হবে। চাইলেই যাতে তাদের খোঁজ পাওয়া যায় সে জন্য তাদের ছবি, আঙুলের ছাপ নেওয়া হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া