adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সকালে রান পায়নি, অলআউট অস্ট্রেলিয়া -ব্যাটিংয়ে নেমে সৌম্যকে হারাল বাংলাদেশ

CHITTAGONG, BANGLADESH - SEPTEMBER 06:  Mustafizur Rahman of Bangladesh celebrates after taking the wicket of Matthew Wade of Australia  during day three of the Second Test match between Bangladesh and Australia at Zahur Ahmed Chowdhury Stadium on September 6, 2017 in Chittagong, Bangladesh.  (Photo by Robert Cianflone/Getty Images)ক্রীড়া প্রতিবেদক : আগের দিনের সংগ্রহ ৯ উইকেটে ৩৭৭ রান নিয়ে আজ চতুর্থ দিনের ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। কিন্তু স্কোরবোর্ডে কোনো রান যোগ করার আগেই অলআউট হয়ে যায় ওজিরা। সেক্ষেত্রে তৃতীয় দিনে রেখে যাওয়া ৭২ রানের লিডই সম্বল হলো স্মিথ বাহিনীর। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সৌম্য সরকারকে হারাল বাংলাদেশ। এই সময় পর্যন্ত বাংলাদেশ ১ উইকেটে ২৩ রান সংগ্রহ করে।এখনাে ৪৯ রানে পিছিয়ে।
আজ সাতসকালেই নাথান লায়নকে ফিরিয়ে ওজিদের গুটিয়ে দেন মোস্তাফিজুর রহমান। এনিয়ে চতুর্থ শিকার ঝুলিতে পুরলেন ফিজ। তার আগে ওয়ার্নার দাপটে তৃতীয় দিনের সিংহভাগ কাটলেও শেষ বেলায় বল হাতে ঝলক দেখান টাইগার বোলাররা। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ১২৩ রান করেন ডেভিড ওয়ার্নার। এছাড়া স্মিথ ৫৮ এবং হ্যান্ডসকম্বের ব্যাট থেকে আসে ৮২ রান।

প্রথম ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করে ৩০৫ রান। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেন মুশফিকুর রহিম। দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ রান এসেছে সাব্বির রহমানের ব্যাট থেকে। এছাড়া নাসির হোসেনের ৪৫, সৌম্য সরকারের ৩৩ এবং মুমিনুল হকের ৩১ রান দলের সংগ্রহে অবদান রাখে।

ওজিদের হয়ে বল হাতে সফল নাথান লায়ন। তিনি একাই শিকার করেন ৭ উইকেট। ২টি উইকেট ঝুলিতে পুরেছেন অ্যাস্টন অ্যাগার। বাকি উইকেটটি এসেছে রান আউট থেকে।

প্রসঙ্গত, ঢাকা টেস্টে অস্ট্রেলিয়াকে ২০ রানে পরাজিত করেছে বাংলাদেশ। ফলে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে মুশফিক বাহিনী। চট্টগ্রাম টেস্টটি ওজিদের জন্য সিরিজ বাঁচানোর লড়াই। এই ম্যাচ ড্র হলেও বাংলাদেশের ঘরে যাবে সিরিজ জয়ের ট্রফি। আর ওজিরা জিতলে সমতায় শেষ হবে সিরিজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া