adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জঙ্গি আবদুল্লাহ আত্মসমর্পণ করবেন

HOUSEডেস্ক রিপাের্ট : রাজধানীর মিরপুরের মাজার রোডে ঘিরে রাখা জঙ্গি আস্তানায় অবস্থান করা জঙ্গি আবদুল্লাহ আত্মসমর্পণে রাজি হয়েছেন। ঘণ্টা খানেকের মধ্যে জেএমবির এই শীর্ষ নেতা আত্মসমর্পণ করবেন বলে জানিয়েছে র‌্যাব।

৫ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান জানান, জঙ্গি আবদুল্লাহর সঙ্গে তাদের যোগাযোগ হয়েছে। আত্মসমর্পণ করতে রাজি হয়েছেন আবদুল্লাহ। রাত সাড়ে সাতটা থেকে আটটার মধ্যে আত্মসমর্পণের প্রক্রিয়া শুরু হবে।

তারা সারা দিন আবদুল্লাহর সঙ্গে বিভিন্নভাবে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করেছেন জানিয়ে র‌্যাবের মিডিয়া উইংয়ের এই পরিচালক জানান বলেন, ‘একটু আগে সে প্রাথমিকভাবে আত্মসমর্পণের জন্য রাজি হয়েছে। সে বলেছে প্রথমে তার স্ত্রী ও দুই সন্তান বারান্দায় আসবে। তার কথা অনুযায়ী তারা বারান্দায় এসেছিল। পরে সে বলেছে সন্ধ্যা সাড়ে সাতটা থেকে আটটার মধ্যে আত্মসমর্পণ করবে তারা।’

এরপর নিরাপত্তাবেষ্টনীর বাইরে অবস্থান করা টিভি ক্যামেরাসহ সাংবাদিকদের ঘটনাস্থলের দিকে নিয়ে যান র‌্যাবের সদস্যরা।    

এর আগে ঘটনাস্থলের অদূরে অবস্থান করা প্রত্যক্ষদর্শীরা সন্ধ্যা ছয়টায় জানান, র‌্যাবের বেশ কিছু সদস্যকে অত্যাধুনিক ও ভারী অস্ত্র নিয়ে বাড়িটির সংশ্লিষ্ট এলাকার দিকে যেতে দেখা গেছে। এটা অভিযান পরিচালনার পূর্বতৎপরতা বলে ধারণা করছেন উপস্থিত তারা। যদিও জঙ্গি আস্তানায় অভিযান চালানো সম্পর্কে কিছু বলছে না আইনশৃঙ্খলা বাহিনীর কেউ।

তবে মুফতি মাহমুদ জানান, জঙ্গি আবদুল্লাহর কাছে প্রচুর বিস্ফোরক রয়েছে। পিস্তলও থাকতে পারে। আত্মসমর্পণের সময় যেকোনো ধরনের পরিস্থিতির জন্য তৈরি থাকবে র‌্যাব। এদিকে এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা বেষ্টনীর পয়েন্টগুলোতে সাংবাদিক, পুলিশ, হাজারো উৎসুক মানুষের ভিড় জমেছে।

আজ দুপুরে ১২টার দিকে র‌্যাবের মহাপরিচালক ঘটনাস্থলে এসে জানিয়েছিলেন, ছয়তলা বাড়িটির পঞ্চম তলার ফ্ল্যাটে জঙ্গি আবদুল্লাহ দুই স্ত্রী, দুই শিশুসহ বসবাস করেন। সেই জন্য অভিযান চালাতে দেরি হচ্ছে। জঙ্গি আবদুল্লাহকে আত্মসমর্পণের আহ্বান জানিয়ে র‌্যাব দুপুরে আরো জানিয়েছিল, আবদুল্লাহ সময় চেয়েছেন আত্মসমর্পণের জন্য। জঙ্গি আবদুল্লাহকে সময় দেয়া হয়েছে কি না সে ব্যাপারে পরে কিছু জানানো হয়নি। তবে দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত বাড়িটি ঘিরে রাখা ছাড়া ওই এলাকায় র‌্যাবের বাড়তি কোনো তৎপরতা দেখা যায়নি। এর কারণ হিসেবে র‌্যাবের একটি ষূত্র জানায়, জঙ্গি আবদুল্লাহর আত্মসমর্পণের অপেক্ষা করছেন তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া