adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অব্যাহত সূচকের ঊর্ধ্বগতি

D S Eডেস্ক রিপাের্ট : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার ডিএসইতে এক হাজার ৪৯ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় ৩৮২ কোটি ১৬ লাখ টাকা বেশি। গতকাল ডিএসইতে ৬৬৭ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

দিনশেষে আজ ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০৮৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৩৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৫৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৩টির, কমেছে ১১৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে এক হাজার ৪৯ কোটি ৫৩ লাখ ৯৪ হাজার টাকা।

এর আগে গতকাল সোমবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬০৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৪৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৬৬৭ কোটি ৩৭ লাখ টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৮২ কোটি ১৮ লাখ ৯৪ হাজার টাকা।

অপরদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৯ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৮৮০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার।

আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো: লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, আইএফআইসি ব্যাংক লিমিটেড, ফরচুন সুজ লিমিটেড, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড, বিবিএস ক্যাবলস্ লিমিটেড এবং প্রিমিয়ার ব্যাংক লিমিটেড।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া