adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ার্নারের ক্যারিয়ার সেরা সেঞ্চুরিটা বাংলাদেশেই

WARNERস্পাের্টস ডেস্ক : টেস্ট ক্যারিয়ারে ১৯টি সেঞ্চুরি করেছেন ডেভিড ওয়ার্নার। আছে ডাবল সেঞ্চুরি। এক টেস্টে জোড়া সেঞ্চুরিও করেছেন ৩ বার। কিন্তু এতো এতো অর্জনের মধ্যেও বাংলাদেশের বিপক্ষে মিরপুর টেস্টের সেঞ্চুরিটিই ক্যারিয়ার সেরা ওয়ার্নারের। উপমহাদেশের প্রতিকূল পরিবেশে চতুর্থ ইনিংসে এমন ইনিংস খেলতে পাড়ায় এটাকে এগিয়ে রেখেছেন এ অসি তারকা।

মিরপুর টেস্টে ২৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে একাই ১১২ রানের ইনিংস খেলেছিলেন ওয়ার্নার। তবে দল জেতেনি। সতীর্থদের ব্যর্থতায় বৃথা যায় তার লড়াকু ইনিংস। তারপরও এ ইনিংসকেই এগিয়ে রেখেছেন ওয়ার্নার, ‘এটা আমার ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস। পজিটিভ মাইন্ড নিয়ে ও পায়ে শক্তি নিয়ে খেলেই আমি প্রমাণ করেছি আমি টার্নিং উইকেটেও ভালো ব্যাটিং করতে পাড়ি।’
আক্রমণাত্মক ক্রিকেট খেলাই ওয়ার্নারের মূলমন্ত্র। মিরপুরেও খেলেছেন স্বভাবসুলভ ভঙ্গীতেই। মাত্র ১৩৫ বলে খেলেন ১১ রানের ইনিংস। সেঞ্চুরি স্পর্শ করেছিলেন ১২১ বলে। এটাই উপমহাদেশে ওয়ার্নারের প্রথম সেঞ্চুরি। মোহালিতে ভারতের বিপক্ষে এর আগের সর্বোচ্চ স্কোর ছিল ৭১। সে ইনিংসে বল মোকাবেলা করেছিলেন ১৮৬টি। এতো রক্ষণাত্মক খেলেও শেষ রক্ষা করতে পারেনি। তাই এবার শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে চেয়েছেন ওয়ার্নার। আর তাতে সফলও হয়েছেন এ বাঁহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত ইনিংসটি আত্মবিশ্বাস এনে দিয়েছে ওয়ার্নারকে, ‘আমি সব সময়ই বলে এসেছি আক্রমণাত্মক থাকলেই আমার ডিফেন্সটা ভালো হয়। যখন কোনকিছু আপনার পক্ষে যায় না তখন মনে হয় রান করার চেয়ে রক্ষণাত্মক ভঙ্গিতে খেললে ভালো হবে। এটা বিশ্বাসের ব্যাপার ,রক্ষনের কথা বাদ দিয়ে আগ্রাসী মেজাজে খেলা।  গত কয়েক বছরে আমি অনেক ভেবেছি এই কন্ডিশনে আমি কিভাবে খেলবো। কখনোই খুঁজে পাইনি কোনটা ভালো হবে -আক্রমণাত্মক নাকি রক্ষণাত্মক।’
ক্যারিয়ারে ৬৫টি টেস্টে ১২১টি ইনিংস খেলে ৪৭.৬৪ গড়ে রান করেছেন ৫৫৭৪। তবে উপমহাদেশে রেকর্ডটি এতো সমৃদ্ধ নয়। ১২ ম্যাচে ২৪ ইনিংস ব্যাটিং করে ২৭.৯৫ গড়ে ৬৭১ রান করেন তিনি। মিরপুরে খেলার আগে এ গড় ছিল ২৫.০৫। উল্লেখ্য, চতুর্থ ইনিংসে এটা ওয়ার্নারের দ্বিতীয় সেঞ্চুরি। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টেই নিউজিল্যান্ডের বিপক্ষে হার না মানা ১২৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তবে সতীর্থদের ব্যর্থতায় সে ম্যাচেও হারতে হয় তাদের ৭ রানে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া