adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিমকে জরিমানা করলো আইসিসি

I C Cস্পাের্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট জয়ের আনন্দের রেশ কাটতে না কাটতেই তামিম ইকবালের জন্য দুঃসংবাদ এলো।  টেস্টের চতুর্থ দিনে আম্পায়ারের সঙ্গে অখেলোয়াড়সুলভ আচরণ করায় তামিম ইকবালকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি।
বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র আচরণবিধির ২.১.১ ধারা লঙ্ঘনের অভিযোগে জরিমানার সঙ্গে পেয়েছেন দুটি ডিমেরিট পয়েন্ট। পরবর্তী ২৪ মাসের মধ্যে আরও দুটি ডিমেরিট পয়েন্ট পেলে নিষেধাজ্ঞার মুখে পড়বেন তামিম।
ম্যাথু ওয়েড আউট হয়ে সাজঘরের ফেরার পথে তামিম তাকে কিছু একটা বলেন। তাতে ওয়েড তামিমের দিকে রাগের চোখে তাকান। তামিম আরও বেশি উত্তপ্ত হয়ে তাকে বেশ কয়েকবার হাত নেড়ে প্যাভিলিয়নের পথ দেখিয়ে দেন। যেটা চোখে পড়েছে দায়িত্বে থাকা আম্পায়ার আলিম দার ও নাইজেল লং এর।
ম্যাচ শেষে দুই ম্যাচ আম্পায়ার তামিমের বিরুদ্ধে অভিযোগ জমা দেন। তাদের সমর্থন করেন তৃতীয় আম্পায়ার ইয়ান গোল্ড ও চতুর্থ আম্পায়ার আনিসুর রহমান। রিপোর্টে উল্লেখ করা হয়, চতুর্থ দিনের প্রথম সেশনে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার অল্প সময়ের মধ্যে বেশ কয়েকবার গ্লাভস পরিবর্তন করেন।
এ বিষয়ে তামিম আম্পায়ারের সঙ্গে বিতর্কে জড়ান। বিষয়টিকে ভালোভাবে নেননি আম্পায়াররা। এছাড়া ম্যাথু ওয়েড আউট হওয়ার পর তাকে উদ্দেশ্য করে অখেলোয়াড়মূলভ আচরণ করেছেন তামিম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া