adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অন্তঃসত্ত্বাকে ওটিতে রেখে চিকিৎসকদের তর্কাতর্কি

D R.আন্তর্জাতিক ডেস্ক : অপারেশন থিয়েটারের (ওটি) টেবিলে শুয়ে আছেন অন্তঃসত্ত্বা নারী। কিছুক্ষণ পরেই অস্ত্রোপচার। কিন্তু তাকে সেই অবস্থায় রেখে দুই চিকিৎসক ভীষণ তর্ক চালিয়ে যাচ্ছেন। ভিডিওতে ধারণ করা ভারতের এক হাসপাতালে দুই ডাক্তারের এ কাণ্ড ফাঁস হয়ে যাওয়ার পর তাদের সাময়িকভাবে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। খবর- বিবিসির।

খবরে বলা হয়, ভারতের রাজস্থানের উমেইদ হাসপাতালে এ ঘটনাটি ঘটেছিল। এটির ভিডিও ইন্টারনেটে ফাঁস হওয়ার পর ব্যাপকভাবে শেয়ার হয় সোশ্যাল মিডিয়ায়। মানুষের মধ্যে প্রচণ্ড ক্ষোভ সৃষ্টি হয় দুই চিকিৎসকের এ আচরণ।

তবে উমেইদ হাসপাতালের একজন চিকিৎসক জানিয়েছেন, যে অন্তঃসত্ত্বা নারীর সন্তান জন্ম দেওয়ার সময় এ ঘটনা ঘটে। মা এবং তার নবজাতক শিশু দু’জনই সুস্থ আছেন।

শুরুতে কোনো কোনো গণমাধ্যমে রিপোর্ট করা হচ্ছিল যে ছবিতে যে অন্তঃসত্ত্বাকে দেখা যাচ্ছে, তার জন্ম দেওয়া শিশুটি শেষ পর্যন্ত বাঁচেনি।

কিন্তু যোধপুরের উমেইদ হাসপাতালের সুপারিনটেনডেন্ট ড. রঞ্জনা দেশাই জানিয়েছেন, এটি সত্য নয়। তিনি বলেন, ‘হাসপাতালে একটি শিশু মারা গিয়েছিল এটা সত্য। তবে সেই শিশুটির জন্ম হয়েছিল ওই একই অপারেশন থিয়েটারে আরেকটি টেবিলে। সেখানে আরেকজন নারী একটি মৃত সন্তান প্রসব করেন। এ দুটি ঘটনার মধ্যে কোনো সম্পর্ক নেই।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া