adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিড ১৫০ ছাড়াল বাংলাদেশ

B Dক্রীড়া প্রতিবেদক : বাউন্ডারি মেরে তৃতীয় দিন শুরু করেন তামিম ইকবাল। তাকে সঙ্গ দেন তাইজুল। কিন্তু খুব বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি তিনি। ৪ রান করেই ফিরে যান প্যাভিলিয়নে। এরপর তাইজুলের পথেই হাঁটেন ইমরুল কায়েস। দলীয় ৬৭ রানের মাথায় ইমরুলকে ফেরান নাথান লায়ন। চতুর্থ উইকেটে মুশফিককে সঙ্গী করে বড়সড় জুটি গড়ার চেষ্টা করছেন তামিম। ইতোমধ্যে টাইগারদের দলীয় লিড ১৫০ ছাড়াল।

এর আগে সোমবার শেষ বেলায় দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। দিন শেষে ১ উইকেট হারিয়ে ৪৫ রান জমা করে টাইগাররা। সেই সুবাদে ৮৮ রানের লিড নিয়ে আজ তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামে মুশফিক বাহিনী।

সিরিজের প্রথম ইনিংসে বাংলাদেশের দেয়া ২৬০ রানের জবাবে ব্যাট করতে নেমে সাকিব-মিরাজদের ঘূর্ণিতে ২১৭ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। পাঁচ উইকেট নিয়ে রেকর্ডের খাতায় নাম লেখান সাকিব আল হাসান। তিনটি উইকেট শিকার করে মেহেদী হাসান মিরাজ। খালি হাতে ফেরেননি তাইজুল ইসলামও।

টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম দিনের শুরুতে বড়সড় ধাক্কা খায় বাংলাদেশ। স্কোর বোর্ডে ১০ রান জমা পড়তেই তিন উইকেট খোয়ায় স্বাগতিকরা। এক এক করে প্রথম সারির তিন ব্যাটসম্যান সৌম্য (৮), ইমরুল (০) আর সাব্বির (০) ফিরে যান সাজঘরে। তিন উইকেটই ঝুলিতে পুরেছেন ওজি পেসার প্যাট কামিন্স। চতুর্থ উইকেট জুটিতে শুরুর ধাক্কা সামাল দেন সাকিব-তামিম।

শতকের পথে থাকা তামিম ইকবালকে থামিয়ে ১৫৫ রানের জুটি ভাঙেন পার্ট টাইম স্পিনার ম্যাক্সওয়েল। আর ৮৪ রান করে নাথান লায়নের শিকার হয়ে বিদায় নেন সাকিব। ৭১ রান করে তামিম এবং ৮৪ রানে সাকিব ফিরলেও নিজেদের ৫০তম টেস্টে বীরত্বের ছাপই রেখে যান দুজন। ১৪৪ বলে ৫ চার ৩ ছয়ে ৭১ রান আসে তামিমের ব্যাট থেকে। টাইগার অলরাউন্ডার সাকিব করেন ১৩৩ বলে ১১ চারে ৮৪ রান।

সাকিব-তামিম আউট হওয়ার পর বাকিরা তাদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। তবে খানিকটা সময় লড়াই করেছেন নাসির (২৩) ও মিরাজ (১৮)। শেষ পর্যন্ত প্রথম ইনিংসে ২৬০ রানেই অলআউট হয় বাংলাদেশ। অজি বোলারদের পক্ষে ৩টি করে উইকেট শিকার করেন প্যাট কামিন্স, নাথান লায়ন, অ্যাস্টন অ্যাগার। একটি উইকেট দখল করেন ম্যাক্সওয়েল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া