adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাটিং বোলিংয়ে হিরো সাকিব – ৯ দেশের বিরুদ্ধে ৫ উইকেট

HIRO SAKIBক্রীড়া প্রতিবেদক : দারুণ লড়ছেন বিশ্বের শীর্ষ অলরাউন্ডার সাকিব। ব্যাটিংয়ের পর তার বোলিংয়েও ঝাঁজ। মনে রাখার মতো পারফরমেন্স। ব্যাট হাতে ৮৪ রানের পর বল হাতে আরও বিপজ্জনক সাকিব। ৬৮ রানে ৫ উইকেট নিয়ে বোলারদের মধ্যেও সেরা তিনি।
সেই সঙ্গে অসাধারণ একটা রেকর্ডে ভাগ বসিয়েছেন বাংলাদেশি এই তারকা। বিশ্বের চতুর্থ বোলার হিসেবে নয়টি টেস্ট দলের বিপক্ষে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন সাকিব। এর আগে এই কৃতিত্ব দেখান শ্রীলঙ্কান দুই গ্রেট স্পিনার মুরালিধরন, রঙ্গনা হেরাথ ও দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন। সাকিবের সঙ্গে অসাধারণ বল করেন মেহেদী হাসান মিরাজ। ৬২ রানে ৩ উইকেট নেন তিনি।
আগের দিন ১৪ রানে ৩ উইকেট হারায় সফরকারীরা। সাকিবের রেকর্ডের দিনে অজিদের এই বিপর্যয় চললো আজও। এক পর্যায়ে ৭ উইকেটে ১২৭। কত রানে অলআউট হবে অজিরা? ১০০ রানের লিড পাবে তো বাংলাদেশ? কিন্তু এই হিসেব পাল্টে দিল একের পর এক ক্যাচ মিস। বাংলাদেশ ফিল্ডারদের বদান্যতায় অষ্টম উইকেটে আগার-কামিন্স মিলে তুলে ফেলেন মহামূল্যবান ৪৯ রান। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে তুলে ফেলে ২১৭ রান। ফলে, প্রথম ইনিংসে ৪৩ রানের লিড পায় বাংলাদেশ।
প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ২৬০। জবাবে প্রথমদিন শেষে অস্ট্রেলিয়ার রান ছিল ৩ উইকেটে ১৮। ২৪২ রানে পিছিয়ে ছিল অজিরা। সোমবার সকালেও অসাধারণ বল করেন বাংলাদেশি স্পিনাররা। মানে, সাকিব ও মিরাজ। এ দুই বোলারকে খেলতেই পারছিলেন না অজি ব্যাটসম্যানরা। কিন্তু বারবার ক্যাচ ড্রপ অস্ট্রেলিয়ার অলআউট বিলম্বিত করে। শেষ পর্যন্ত ২১৭ রানেই গুটিয়ে যায় অজিদেও ইনিংস।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া