adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সর্বনিম্ন সংগ্রহ

AUSTRALIAনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সফরে যে কঠিন পরীক্ষার মুখে পড়তে হবে সেটি অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটাররা আগ থেকেই সতর্ক করে দিয়েছিলেন। অস্ট্রেলিয়ান খেলোয়াড়রাও কঠিন চ্যালেঞ্জের মুখে পড়বেন সেটি জানতেন। তবে বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে এতটা ব্যাকফুটে চলে যেতে হবে সেটি হয়তো তারা কল্পনাও করেননি।
সোমবার মিরপুর টেস্টের দ্বিতীয় দিন মাত্র ২১৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। টেস্টে বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার এটাই সর্বনিম্ন সংগ্রহ।
সোমবার ৩ উইকেটে ১৮ রান নিয়ে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া শুরুতেই উইকেট হারায়। দিনের শুরুতে মিরাজকে ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন স্মিথ।
পঞ্চম উইকেটে রেনশ ও হ্যান্ডসকম্ব বাংলাদেশের বোলারদের বিপক্ষে দারুণ প্রতিরোধ গড়ে তোলেন। এই দুজন গড়েন ৬৯ রানের দারুণ জুটি। হ্যান্ডসকম্বকে লেগ বিফোরের ফাঁদে ফেলে প্রতিরোধ ভাঙেন তাইজুল। এরপর রেনশকে সৌম্যর ক্যাচ বানিয়ে বাংলাদেশ শিবিরকে আনন্দে ভাসান সাকিব।
বিরতির পর মিরাজ ও সাকিবের জোড়া আঘাতে ৮ উইকেটে ১৪৪ রানে পরিণত হয় অস্ট্রেলিয়ার ইনিংস। শেষদিকে অবশ্য অ্যাস্টন অ্যাগার ও প্যাট কামিন্সের দৃঢ়তায় ২০০ রানের কোটা পার করে অজিরা।
অ্যাস্টন অ্যাগার-কামিন্সের আগে বাংলাদেশের বোলারদের বিপক্ষে যা একটু লড়েছেন ম্যাট রেনশ ও পিটার হ্যান্ডসকম্ব। রেনশ ৪৫ এবং হ্যান্ডসকম্ব করেন ৩৩ রান। গ্লেন কামিন্স ২৫ এবং ম্যাক্সওয়েল আউট হন ২৩ রান করে। ডেভিড ওয়ার্নার (৮) এবং উসমান খাজার (১) পর ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন অধিনায়ক স্টিভেন স্মিথও (৮)। ওয়েড ফিরেছেন ৫ রান করে।
বাংলাদেশের হয়ে চারটি এবং মেহেদী হাসান মিরাজ নেন তিনটি উইকেট। তাইজুল ইসলাম নেন একটি উইকেট।
২০০৬ সালে ফতুল্লা টেস্টের প্রথম ইনিংসে ২৬৯ রান করেছিল অস্ট্রেলিয়া। সেটাই ছিল বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বনিম্ন সংগ্রহ। সাকিব-মিরাজের তোপের মুখে পড়ে এবার ২০০ রানেই আগেই গুটিয়ে গেল অজিরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া