adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রিসবেন ও পার্থের চেয়েও এগিয়ে শেরেবাংলা স্টেডিয়াম

STADIUMনিজস্ব প্রতিবেদক : তামিম ইকবাল ও সাকিব আল হাসানের মাইলফলকের টেস্টে ল্যান্ডমার্ক স্পর্শ করল মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম। রোববার শুরু হওয়া মিরপুর টেস্ট ভেন্যুটির ১৫০তম আন্তর্জাতিক ম্যাচ। মাত্র নবম ভেন্যু হিসেবে এই রেকর্ড গড়ল মিরপুর স্টেডিয়াম।
মিরপুরের হোম অব ক্রিকেটে এটি ১৬তম টেস্ট। এছাড়া ৯৮টি ওয়ানডে ও ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশের বহুল ব্যবহৃত স্টেডিয়ামটিতে।
২০০৬ সালে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শের-ই-বাংলা স্টেডিয়ামের পথচলাশুরু হয়। একই বছর প্রথমবারের মতো টেস্ট অনুষ্ঠিত হয় ভেন্যুটিতে। প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়ায় ২০১১ সালে।
একক ভেন্যুতে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের রেকর্ড মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের দখলে। মেলবোর্নে ২৬৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ডাবল সেঞ্চুরি পূর্ণ করতে পেরেছে আর তিনটি ভেন্যু। এগুলো হলো- সিডনি ক্রিকেট গ্রাউন্ড (২৬৩), শারজাহ ক্রিকেট গ্রাউন্ড (২৪৭) ও লর্ডস (২০২)। ম্যাচ আয়োজনের দিক দিয়ে ব্রিসবেন (১৩৯), ইডেন পার্ক (১৩৮), ওল্ড ট্র্যাফোর্ড (১২৮), পার্থ (১২৫) ও হেডিংলির (১১৫) চেয়ে এগিয়ে রয়েছে মিরপুর স্টেডিয়াম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া