adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এ পর্যন্ত মৃতের সংখ্যা ২৩ – সৌদি আরবে আরও ৪ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

4 deadডেস্ক রিপাের্ট : সৌদি আরবে পবিত্র হজ করতে গিয়ে মক্কা ও মদিনায় আরো ৪ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে।

তারা হলেন- নারায়ণগঞ্জের মো. হারুন অর রশিদ ভূঁইয়া (৬৬), নাটোরের মো. মহসিন আলী প্রামানিক (৭১), জামালপুরের মো. দীনেস আলী প্রামানিক (৭৬) ও রংপুরের মো. আবদুর রাজ্জাক (৫৭)।

এ নিয়ে মোট ২৩ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হল। মোট ২৩ জনের মধ্যে মক্কায় ১৭ জন ও মদিনায় ৬ জন মারা যান।

সৌদি আরবের মক্কায় হাজিদের সেবায় কর্মরত হজ কনসাল মাকসুদুর রহমান ও মদিনা হজ মিশনে কর্মরত কাউন্সিলর মো. জহির উদ্দিন জানান, এ নিয়ে চলতি বছর সৌদিতে হজ করতে এসে ২১ বাংলাদেশি মারা গেলেন। এর মধ্যে মক্কায় মারা গেছেন ১৬ জন ও মদিনায় পাঁচজন।

হজযাত্রী মো. জাকের হোসেন অসুস্থ হয়ে মদিনা মনোয়ারার কিং ফাহাদ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তিনি মারা যান। তাঁর বাড়ি চট্টগ্রামের সিটি করপোরেশনের বাকলিয়া থানাধীন চকবাজারে। বাবার নাম সুলতান আহমেদ। জাকির হোসেনের পাসপোর্ট নম্বর বিজে ০৫৬১৬৯৭ ও পিলগ্রিম আইডি ০২৩৯০৪৫।

এর আগে স্থানীয় সময় শনিবার সকালে মক্কা আল মুকাররমায় হৃদরোগে মারা যান মো. আবদুর রাজ্জাক মিয়া। তাঁর বাড়ি টাঙ্গাইলের কালিহাতি উপজেলায়। তাঁর পাসপোর্ট নম্বর বিএন ০৮১২৮৮১ ও পিলগ্রিম আইডি ০২৩৯০৪৫।

তার আগে স্থানীয় সময় শুক্রবার রাতে মদিনা মনোয়ারায় হৃদরোগে মারা যান লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার নমধার আলীর ছেলে মো. আবুল কাশেম ব্যাপারী। তাঁর পাসপোর্ট নম্বর বিই ০৪১৪২৯৮ ও পিলগ্রিম আইডি ০৫৬২১২৭।

গতকাল সোমবার মদিনা মনোয়ারায় জামালপুর জেলার বাসিন্দা মো. দানেশ আলী (৭৫) মারা যান। তাঁর পাসপোর্ট নম্বর বি জে ০৭৯৫০৮৬।

সর্বশেষ মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত পাওয়া বাংলাদেশ হজ মিশনের তথ্যমতে, আগত সর্বমোট হজযাত্রী ৯৭ হাজার ৫০৬ জন। সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ৩ হাজার ৩৭০ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ৯৪ হাজার ১৩৬ জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া